সাংসদ লতিফের অনুসারীদের কবল থেকে এমপি’স কিচেনের সেই জমি উদ্ধার করলো রেলওয়ে

চট্টগ্রাম প্রতিদিনে সংবাদ প্রকাশ

চট্টগ্রামের সাংসদ লতিফের অনুসারীদের হাত থেকে উদ্ধার করা হলো রেলওয়ের বেদখল হতে যাওয়া জমি।

শুক্রবার (২৩ ডিসেম্বর) চট্টগ্রামের মাদারবাড়ি রেল গেইট সংলগ্ন জমিতে এমপি’স কিচেন নাম দিয়ে নির্মাণাধীন অবৈধ সে স্থাপনা উচ্ছেদ করে রেলওয়ে কর্তৃপক্ষ।

রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় ভূসম্পদ বিভাগ এই উচ্ছেদ অভিযান পরিচালনা করে।

এর আগে গত ২২ ডিসেম্বর ‘চট্টগ্রামে সাংসদ লতিফের নামে এমপি’স কিচেন বানাচ্ছে রেলের জায়গা দখল করে’ শিরোনামে সংবাদ প্রকাশ করে চট্টগ্রাম প্রতিদিন। এর পরপরই টনক নড়ে সংশ্লিষ্টদের।

জানা গেছে, বেশ কয়েকদিন ধরে এই জমিতে স্থাপনা নির্মাণ করতে উঠেপড়ে লাগে এমপি লতিফের অনুসারীরা। তারা রেলের জায়গা অবৈধভাবে দখলে রাখতে সাইনবোর্ড টাঙিয়ে দেয়। তাতে লিখে দেয়, লতিফ’স কিচেন। বিষয়টি নিয়ে হাস্যরসের সৃষ্টি হলে, সেখানে গিয়ে উপস্থিত হন রেলওয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি)। বন্ধ করতে নির্দেশ দেওয়া হয় চলমান লতিফ’স কিচেনের নির্মাণ কাজ।

বুধবার (২১ ডিসেম্বর) চট্টগ্রামের মাদারবাড়ী রেলগেইটের পাশে রেলের জায়গায় এই অবৈধ লতিফ’স কিচেন নির্মাণ কাজ ভূ-সম্পত্তি বিভাগ বন্ধ করে দেন।

Yakub Group

অভিযোগ রয়েছে, প্রায় অর্ধকোটি টাকার মূল্যের ভূমি দখলের চেষ্টা করে সেখানে হোটেল নির্মাণের চেষ্টা করে বন্দর আসনের এমপি এমএ লতিফের অনুসারীরা।

রেলওয়ে পূর্বাঞ্চল বিভাগীয় ভূসম্পদ ও নির্বাহী ম্যাজিষ্ট্র্যাট মাহবুব উল করিম চট্টগ্রাম প্রতিদিনকে বলেছিলেন, ‘এমপি লতিফের নাম বিক্রি করে রেলের নিজস্ব জায়গায় অবৈধ স্থাপনা নির্মাণের অভিযোগ পাই আমরা। সেখানে গিয়ে সত্যতাও পাই। আমরা তাদের স্থাপনা বন্ধ রেখে ২৪ ঘণ্টার মধ্যে সাইনবোর্ড, নির্মাণ সামগ্রী সরিয়ে নিতে বলেছি।’

কিন্তু ২৪ ঘণ্টার মধ্যে দখলদাররা এই জমির অবৈধ স্থাপনা না সরানোয় রেলওয়ে পূর্বাঞ্চল বিভাগীয় ভূসম্পদ সেখানে উচ্ছেদ অভিযান চালিয়েছে বলে জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

জেএস/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm