আক্রান্ত
৩৫৩৭
সুস্থ
২৪৮
মৃত্যু
৮৫

সাংসদ ফজলে করিম নেগেটিভ হলেও গানম্যান করোনাভাইরাস পজিটিভ

0

চট্টগ্রাম নগরীর বাড়িতে হোম আইসোলেশনে থাকা রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিমের করোনাভাইরাসের নমুনা নেগেটিভ এসেছে। সাংসদের ঘনিষ্ঠ সহযোগী রাউজান উপজেলা চেয়ারম্যান একেএম এহেছানুল হায়দার চৌধুরী বাবুল করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার রাউজানের সাংসদ করোনার নমুনা দেন। তবে ফজলে করিমের গানম্যানের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

বৃহস্পতিবার (২১ মে) চট্টগ্রামের ফৌজদারহাটের ইনস্টিটিউট অব ট্রপিকাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবের নমুনা পরীক্ষায় রাউজানের সাংসদ ফজলে করিম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবীর সোহাগসহ রাউজান থেকে নেওয়া ১১টি নমুনার মধ্যে নয়টিরই ফলাফল এসেছে নেগেটিভ। তবে করোনাভাইরাস পজিটিভ এসেছে সাংসদ ফজলে করিমের ৪০ বছর বয়সী গানম্যান এবং ৪৪ বছর বয়সী একজন পুরুষের শরীরে। গত অন্তত চার দিন ধরে ওই গানম্যানের শরীরে জ্বরসহ বিভিন্ন উপসর্গ রয়েছে করোনাভাইরাসের।

এর আগে মঙ্গলবার (১৯ মে) রাউজান উপজেলা চেয়ারম্যান বাবুলের শরীরে করোনাভাইরাসের জীবাণু শনাক্ত হয়। করোনাভাইরাসের উপসর্গ দেখা দেওয়ার পর থেকে ত্রাণ বিতরণসহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে অংশ নিতে গিয়ে চট্টগ্রামের রাউজান উপজেলা চেয়ারম্যান একেএম এহেছানুল হায়দার চৌধুরী বাবুল বিপুলসংখ্যক মানুষের সংস্পর্শে আসেন। ফলে একা তার মাধ্যমেই প্রচুর লোকের করোনায় আক্রান্ত হওয়ার ঝুঁকি তৈরি হয়। এর মধ্যে শুরুতেই ছিলেনরাউজানের সংসদ সদস্য। উপসর্গ দেখা দেওয়ার পরও প্রতিদিনই বাবুল সাংসদের সংস্পর্শে এসেছেন। অবস্থা আঁচ করতে পেরে সাংসদ ফজলে করিম সোমবার (১৮ মে) রাত থেকে স্বেচ্ছা আইসোলেশনে চলে যান।

বুধবার (২০ মে) সাংসদ ফজলে করিমসহ তার বেশ কয়েকজন ঘনিষ্ঠ সহযোগীর নমুনা সংগ্রহ করা হয় তার পাথরঘাটার বাসা থেকে। ইউএনওসহ বাকি কয়েকজনের নমুনা নেওয়া হয় রাউজান থেকে। তবে সূত্রে জানা গেছে, সাংসদের করোনাভাইরাস পজিটিভ হওয়া গানম্যান নগরীর পাথরঘাটায় সাংসদের বাসায় এসে নমুনা দিয়েছেন।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm