s alam cement
আক্রান্ত
১০১৩১২
সুস্থ
৮৬১৬৯
মৃত্যু
১২৮২

সাংবাদিক মাসুদকে হুমকির ঘটনায় চট্টগ্রাম প্রেসক্লাব ও সিইউজের নিন্দা

0

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের টিভি ইউনিট প্রধান ও চট্টগ্রাম প্রেস ক্লাবের সদস্য ডিবিসি নিউজ চ্যানেলের চট্টগ্রাম ব্যুরো ইন-চার্জ মাসুদুল হককে হুমকির তীব্র নিন্দা জানিয়েছেন চট্টগ্রাম প্রেস ক্লাব ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) নেতৃবৃন্দ। নেতৃবৃন্দ হুমকিদাতাদের অবিলম্বে আইনের আওতায় এনে শাস্তির মুখোমুখি করার জন্য প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন।

চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস ও সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন চৌধুরী এবং চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম এক যুক্ত বিবৃতিতে বলেন, গণমাধ্যমকর্মীরা পেশাগত দায়িত্ববোধ থেকে বিভিন্ন অনিয়ম, অসঙ্গতি নিয়ে তথ্য প্রমাণের ভিত্তিতে সংবাদ পরিবেশন করে থাকেন। পরিবেশিত সংবাদের বিষয়ে কারও ভিন্নমত কিংবা আপত্তি থাকলে যথাযথ প্রক্রিয়ায় তার প্রতিবাদ জানানোর সুযোগ রয়েছে। কিন্তু তার পরিবর্তে সাংবাদিককে হুমকি-ধমকি কিংবা নানাভাবে হয়রানির চেষ্টা পক্ষান্তরে গণমাধ্যমকর্মীদের পেশাগত নিরাপত্তার জন্য হুমকিস্বরূপ।

সাংবাদিক নেতৃবৃন্দ অবিলম্বে সাংবাদিক মাসুদুল হককে হুমকির সঙ্গে জড়িত ব্যক্তিদের চিহ্নিত করে তাদের আইনের আওতায় আনার জোর দাবি জানান। এছাড়া সরকারি নিয়ম নীতি লঙ্ঘন করে সাংবাদিকতা পেশায় যারা বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা করছে তাদের বিষয়ে সরকারের সংশ্লিষ্ট দপ্তর ও প্রশাসনের যথাযথ হস্তক্ষেপ দাবি করেন নেতৃবৃন্দ।

সাংবাদিক মাসুদুল হক ডিবিসি নিউজ চ্যানেলে সম্প্রতি ‘আওয়ামী লীগে ভুঁইফোড় সংগঠন’ ও ‘নিবন্ধনহীন আইপি টিভি ও অনলাইন টিভি’ নিয়ে পৃথক দু’টি সংবাদ পরিবেশনের পর অজ্ঞাতনামা ব্যক্তিরা তাকে মোবাইল ফোনে বিভিন্ন ধরণের হুমকি দিচ্ছে। এছাড়া এ ধরণের একটি নিবন্ধনহীন প্রতিষ্ঠান থেকে হয়রানির উদ্দেশ্যে তার প্রতি উকিল নোটিশও পাঠানো হয়েছে।

এ ব্যাপারে সাংবাদিক মাসুদুল হক সিএমপির কোতোয়ালী থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm