সাংবাদিকের ওপর রেলের চাঁদাবাজ হেলালের সন্ত্রাসী হামলা এবার, মোবাইল ছিনতাই

0

হত্যার হুমকি দেওয়ার ৮ দিনের মাথায় এবার সংবাদ সংগ্রহে যাওয়া চট্টগ্রাম প্রতিদিনের স্টাফ রিপোর্টার জাহাঙ্গীর শুভর ওপর প্রকাশ্যে হামলা চালিয়েছে রেলওয়েকেন্দ্রিক চাঁদাবাজ ও খুনের দায়ে সাজা খাটা মো. হেলাল ও তার অনুগত সন্ত্রাসীরা। এ সময় জাহাঙ্গীর শুভর মোবাইল ফোনও ছিনতাই করে নিয়ে যায় তারা।

বুধবার (১ ডিসেম্বর) বেলা সাড়ে ১২ টার দিকে চট্টগ্রামের খুলশী থানাধীন রেলওয়ে ডিআরএম অফিসের সামনে এই হামলার ঘটনা ঘটে।

এর ৮ দিন আগে ২২ নভেম্বর রেলওয়ে সরঞ্জাম নিয়ন্ত্রণ কার্যালয়ে জাহাঙ্গীর শুভকে হত্যার হুমকি দিয়েছিল এই হেলাল। সেই ঘটনায় খুলশী থানায় একটি সাধারণ ডায়েরিও করেছিলেন জাহাঙ্গীর শুভ। জিডির করেও হামলার হাত থেকে রেহাই মিলল না তার।

হামলার শিকার চট্টগ্রাম প্রতিদিনের স্টাফ রিপোর্টার জাহাঙ্গীর শুভ বলেন, ‘সংবাদ সংগ্রহের কাজে রেলওয়ে ডিআরএম অফিসে গেলে হেলাল ও তার ৪ জন সহযোগী আমার ওপর অতর্কিত হামলা চালায়। এ সময় হেলাল আমার মোবাইল ফোন ছিনতাই করে নিয়ে নেয়। এতে বিভিন্ন সংবাদের অনেক গুরুত্বপূর্ণ তথ্য ছিল। পরে আমি দৌড়ে গিয়ে ডিআরএম এর পিএস-এর অফিসে ঢুকে গেলে তারা সেখানে গিয়েও আমাকে মারধরের চেষ্টা করে৷ এ সময় লোকজন জড়ো হলে তারা পালিয়ে যায়।’

হামলায় আহত হওয়ার পর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নেওয়ার পর খুলশী থানায় এই ঘটনায় একটি এজাহার জমা দিয়েছেন জাহাঙ্গীর শুভ। তবে এটি এখনও মামলা হিসেবে গৃহীত হয়নি।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহীনুজ্জামান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘সাংবাদিক জাহাঙ্গীর শুভ তার ওপর হামলার ঘটনায় একটা অভিযোগ জমা দিয়েছেন। আমরা খোঁজখবর নিয়ে এই বিষয়ে ব্যবস্থা নিচ্ছি।’

দীর্ঘদিন ধরেই একসময়ের ছিঁচকে চোর থেকে চাঁদাবাজ হয়ে ওঠা হেলাল নিজেকে আওয়ামী লীগ নেতা পরিচয় দিয়ে কিছু ঠিকাদারের সহযোগী হিসেবে রেলের ঠিকাদারি নিয়ন্ত্রণের চেষ্টা করে আসছেন। তার বিরুদ্ধে ছিনতাই, হত্যা, চাঁদাবাজিসহ অনেক মামলা ও অভিযোগ রয়েছে। এসব মামলায় হেলাল জেলও খেটেছেন বহুবার।

অন্যদিকে জাহাঙ্গীর শুভ রেলওয়ে পূর্বাঞ্চলের বিভিন্ন অনিয়ম নিয়ে দীর্ঘদিন ধরেই টানা প্রতিবেদন করে আসছেন। রেলওয়ে পূর্বাঞ্চলের বিভিন্ন অনিয়ম নিয়ে জাহাঙ্গীর শুভর অসংখ্য আলোচিত প্রতিবেদন চট্টগ্রাম প্রতিদিনে প্রকাশিত হয়েছে।

এআরটি/কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm