s alam cement
আক্রান্ত
৩১৭৪৪
সুস্থ
৩০০২০
মৃত্যু
৩৬৬

সস্তার পণ্য নিয়ে চট্টগ্রাম ঘুরছে ২২ ট্রাক

1

চট্টগ্রাম নগরে ২২টি ট্রাকে করে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) সাধারণ মানুষের জন্য তুলনামূলক কম দামে পণ্য বিক্রি করছে। সাধারণ ছুটিতে লোকজন এসব পণ্য টিসিবির পরিবেশকদের ভ্রাম্যমাণ ট্রাক থেকে কিনতে পারছেন। টিসিবির পণ্য নিয়ে ট্রাকগুলো প্রতিদিন ঘুরছে নগরের এ-প্রান্ত থেকে ও-প্রান্তে। এখানে কম দামে মিলছে পেঁয়াজ, তেল, চিনি ও ডাল।

টিসিবি জানিয়েছে, তারা প্রতি কেজি চিনি বিক্রি করছে ৫০ টাকা, মসুর ডাল প্রতি কেজি ৫০ টাকা, সয়াবিন তেল প্রতি লিটার ৮০ টাকা ও পেঁয়াজ প্রতি কেজি ৩৫ টাকা কেজি দরে বিক্রি করছে।

বাজারে এসব পণ্যের দাম বেশ চড়া। যেমন চিনি কেজিপ্রতি ৬৫ থেকে ৭০ টাকা দরে বিক্রি হচ্ছে। টিসিবির ট্রাক থেকে কিনলে সাশ্রয় হচ্ছে কেজিতে ১৫ থেকে ২০ টাকা। মাঝারি দানার মসুর ডাল কিনলে সাশ্রয় কেজিতে ২৫ থেকে ৩০ টাকা। বাজারে ডাল কেজিপ্রতি ৭৫ থেকে ৮০ টাকা, টিসিবি বিক্রি করছে ৫০ টাকা দরে। এক লিটার সয়াবিন তেলেও ২০ থেকে ২৫ টাকা সাশ্রয় হচ্ছে। কারণ টিসিবির তেল প্রতি লিটার ৮০ টাকা, বাজারে বিক্রি হচ্ছে ১০০ টাকারও বেশি।

সস্তার পণ্য নিয়ে চট্টগ্রাম ঘুরছে ২২ ট্রাক 1

Din Mohammed Convention Hall

জানতে চাইলে টিসিবি চট্টগ্রামের পরিচালক মোহাম্মদ জামাল আহমদ বলেন, লোকজন যাতে ভিড় করে পণ্য সংগ্রহ না করে সেজন্য তিন ফুট দূরত্বে বৃত্ত করে দেওয়া হচ্ছে। এতে স্থানীয় প্রশাসন সহায়তা করছে। পরিবেশকদের বলে দেওয়া হয়েছে তারা যেন ক্রেতাদের লাইনে দূরত্ব বজায় রাখা নিশ্চিত করেন।

তিনি আরও জানান, নগরে ২২টি ট্রাকে পণ্য বিক্রি করা হচ্ছে কম দামে। প্রতি ট্রাকে ৫০০ কেজি পেঁয়াজ, ৩০০ কেজি ডাল, ৫০০ কেজি চিনি দেওয়া হচ্ছে।

এএস/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive
1 মন্তব্য
  1. শেখ রায়হান বলেছেন

    ভাই বহদ্দারহাট এ বিক্রি করে? আর বিক্রি করলে জায়গার নাম আর সময়টা একটু বলবেন
    প্লিজ।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm