সল্টগোলার সেই ফিলিং স্টেশন সিলগালা, তেল বিক্রি করছিল অবৈধভাবে

চট্টগ্রাম প্রতিদিনের সংবাদের পর ম্যাজিস্ট্রেটের অভিযান

0

চট্টগ্রাম নগরীর সল্টগোলার সেই ‘মেসার্স ইমাম শরীফ ফিলিং স্টেশন’ সিলগালা করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। ডিলারশিপ ছাড়া তেল বিক্রির অভিযোগে ফিলিং স্টেশনটি সিলগালা করা হয়।

বুধবার (২০ এপ্রিল) পতেঙ্গা সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জিশান বিন মাজেদের নেতৃত্বে পরিচালিত অভিযানে ফিলিং স্টেশনটি সিলগালা করা হয়।

এর আগে গত ১২ এপ্রিল চট্টগ্রাম প্রতিদিনে ‘অবৈধভাবে তেল বিক্রি করছে সল্টগোলার পেট্রোল পাম্প, ডিলারশিপই নেই’ শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হয়।

স্টেশন সিলগালার বিষয়টি নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট জিশান বিন মাজেদ বলেন, ‘ইমাম শরীফ ফিলিং স্টেশনটি বন্ধ করে দেওয়ার জন্য আমাদেরকে চিঠি দিয়েছিল যমুনা অয়েল। সেই চিঠির পরিপ্রেক্ষিতে আমরা অভিযান চালিয়ে প্রতিষ্ঠানটি বন্ধ করে দিয়েছি।’

তিনি বলেন, ‘চিঠিতে যমুনা অয়েল বলেছে, ফিলিং স্টেশনটি ডিলারশিপ নিয়ে ব্যবসা করছিল। সম্প্রতি তাদের ডিলারশিপ বাতিল করে যমুনা অয়েল। তবুও প্রতিষ্ঠানটি তেল বিক্রি বন্ধ করেনি।’

Yakub Group

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, ‘ডিলারশিপ নিয়ে হাইকোর্টে একটি রিট চলমান আছে। রিটের আদেশ পাওয়ার পর পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।’

জানা গেছে, অবৈধভাবে তেল বিক্রি করে আসছিল চট্টগ্রাম নগরের সল্টগোলা ক্রসিং এলাকার ‘ইমাম শরিফ ফিলিং স্টেশন’ নামের একটি প্রতিষ্ঠান। বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন অঙ্গ প্রতিষ্ঠান যমুনা অয়েল কোম্পানি লিমিটেডের (জেওসিএল) সঙ্গে ৮ মার্চ থেকে এই প্রতিষ্ঠানের ডিলারশিপ চুক্তি বাতিল হয়। তারপরও জ্বালানি তেল বিক্রি করে আসছিল ওই প্রতিষ্ঠানটি। কাগজেকলমে যমুনা অয়েল তেল সরবরাহ বন্ধ রয়েছে দাবি করলেও ফিলিং স্টেশনটিতে প্রতিনিয়ত চলছিল তেল বিক্রি।

এর মধ্যে গত ৮ মার্চ যমুনা অয়েলের ৪৯৩ তম পর্ষদ সভায় মেসার্স ইমাম শরীফ ফিলিং স্টেশনের ‘রিটেইলার ডিলারশিপ লাইসেন্স ফর ফিলিং স্টেশন’ চুক্তি বাতিল করা হয়।

অভিযোগ ছিল, বিভিন্ন জায়গা থেকে চোরাই তেল সংগ্রহ করেই বিক্রি করছিল প্রতিষ্ঠানটি।

সর্বশেষ ৩০ মার্চ মেসার্স ইমাম শরিফ ফিলিং স্টেশনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন চট্টগ্রামের সচিব ও পুলিশ প্রশাসনকে অনুরোধ জানান যমুনা অয়েলের ব্যবস্থাপনা পরিচালক গিয়াস উদ্দিন আনসারী। একই চিঠিতে ফিলিং স্টেশনটি সিলগালা করতে বিএসটিআইকে অনুরোধ জানানো হয়।

আরএম/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm