s alam cement
আক্রান্ত
৪৫৭০৮
সুস্থ
৩৪৯৫২
মৃত্যু
৪৩৭

সরকারের আনুকুল্যেই দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করছে হেফাজত

সংবাদ সম্মেলনে আহলে সুন্নাত ওয়াল জমা’আত নেতাদের মন্তব্য

0

গুরুত্বপূর্ণ স্থাপনা, থানাসহ বিভিন্ন জায়গায় তাণ্ডব চালানোর পরেও হেফাজতে ইসলাম বাংলাদেশের নেতা-কর্মীদের বিচার কেন হয় না এবার সেই প্রশ্ন রেখেছেন আহলে সুন্নাত ওয়াল জমা’আত বাংলাদেশ এর নেতারা। সরকারের আনুকুল্যেই হেফাজত ইসলাম দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করছে বলে এসময় মন্তব্য করেন সংগঠনটির নেতারা।

রোববার (৪ এপ্রিল) দুপুর চট্টগ্রাম প্রেসক্লাবের এস রহমান হলে ইসলামের নামে অরাজকতা সৃষ্টির প্রতিবাদে আয়োজিত সংবাদ সম্মেলনে তারা এসব কথা বলেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়েন আহলে সুন্নাত ওয়াল জামায়াতের মুখপাত্র মোছাহেব উদ্দিন বখতিয়ার।

লিখিত বক্তব্যে তিনি বলেন, হেফাজতে ইসলাম নাম ধারণ করে একটি চিহ্নিত উগ্রগোষ্ঠী বারবার বিভিন্ন ইস্যুতে ও বিভিন্ন অজুহাতে নিয়মতান্ত্রিক আন্দোলনের পরিবর্তে জনগণকে চরম দুর্ভোগের মুখে ফেলে দিচ্ছে। হাটহাজারী ভূমি অফিসে হামলা চালিয়ে হাজার হাজার মানুষের সম্পদের দলিল-পত্র ধ্বংস করেছে। কোনোভাবেই এটা বিবেকসম্পন্ন এবং ধার্মিক মানুষের কাজ হতে পারে না। ইসলামী আন্দোলনের নামে কেন জাতীয় সম্পদ ট্রেন, বাস, সরকারি স্থাপনা পোড়ানোর মতো সন্ত্রাসী কর্মকাণ্ড করবে? ইসলাম এটা সমর্থন করে না।

এসব কিছুর জন্য সরকারের মনোভাবকে দায়ী করে মোছাহেব উদ্দিন বখতিয়ার বলেন, হেফাজত সবসময় সরকারের আনুকূল্য পেয়েছে। ফলে তারা বারবার বিশৃঙ্খল পথই বেছে নিয়েছে, যাতে সরকারকে জিম্মি করে আরো বেশি সুবিধা আদায় করা যায়। বিশেষ করে আওয়ামী লীগ সরকার প্রশ্রয় দিয়ে তাদের মাথায় তুলেছে। একথা আমাদের ভুলে গেলে চলবে না, ৭১ সালে মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানের পক্ষে ছিল কওমী-ওহাবী-হেফাজতিরাই। তারা রাজাকার-আলবদর-আলশামস বাহিনীর মতো মুজাহিদ বাহিনী গঠন করে স্বাধীনতাবিরোধী কার্যক্রম পরিচালনা করেছিল।

তিনি আরো বলেন, চিহ্নিত আসামিদের আইনের আওতায় না এনে ছাড় দিয়ে সন্ত্রাসী কার্যক্রম অব্যাহত রাখার সুযোগ করে দিচ্ছে প্রশাসন। ইসলামের হেফাজতের সাইনবোর্ডের আড়ালে এমন জঘন্য ধ্বংসলীলাকে প্রশ্রয় দেওয়া হচ্ছে। দেশের আইন কি সবার জন্য সমান নয়? কেন তাদের কোনও অপরাধের বিচার হয় না?

Din Mohammed Convention Hall

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হকের রিসোর্ট কেলেঙ্কারির বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মোছাহেব উদ্দিন বখতিয়ার বলেন, হেফাজতে ইসলাম বারবার মাওলানা ও মাদরাসাকে বিতর্কিত করেছে। প্রথম স্ত্রী কোনও অভিযোগ না করলে আইনগত ব্যবস্থা নেওয়ার সুযোগ নেই।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আহলে সুন্নাত ওয়াল জমা’আত বাংলাদেশ এর মহাসচিব সৈয়দ মসিহুদ্দৌল্লাহ, কার্যকরী কমিটির সদস্য মাওলানা এম এ মতিন, অধ্যক্ষ স উ ম আব্দুস সামাদ, প্রেসিডিয়াম সদস্য মুক্তিযোদ্ধা আল্লামা শাহ খলিলুর রহমান নেজামী প্রমুখ।

এআরটি/কেএস

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm