আক্রান্ত
২৪৩৯৮
সুস্থ
১৮৬৭৪
মৃত্যু
৩১৮

সরকারি ডাক্তারদের ‘পায়ে শিকল’, অফিস সময়ে থাকতে পারবেন না প্রাইভেট প্রতিষ্ঠানে

1

সরকারি চিকিৎসকদের অফিস সময়ে প্রাইভেট প্রাক্টিস নিয়ে বিশেষ নিষেধাজ্ঞা দিয়েছে স্বাস্থ্য বিভাগের টাস্কফোর্স কমিটি। নিষেধাজ্ঞা অনুসারে অফিস চলাকালীন সরকারি হাসপাতালের কোনো চিকিৎসক বেসরকারি স্বাস্থ্য প্রতিষ্ঠানে থাকতে পারবেন না। কোনো কারণে কর্মরত অবস্থায় থাকলে টাস্কফোর্স ও সংশ্লিষ্টদের বিষয়টি জানাতে হবে।

মঙ্গলবার (১৭ নভেম্বর) দুপুরে সচিবালয়ের স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বাস্থ্যসেবা বিভাগের জনস্বাস্থ্য-১ অনুবিভাগের অতিরিক্ত সচিব এবং টাস্কফোর্স কমিটির আহ্বায়ক মোস্তফা কামালের সভাপতিত্বে এক জরুরি সভায় কমিটির সদস্যরা এ অভিমত ব্যক্ত করেন।

কমিটির বৈঠকে আরও সিদ্ধান্ত নেওয়া হয়, দেশের হাসপাতাল, ডায়াগনস্টিক সেন্টার, ল্যাব ও ক্লিনিকগুলোকে লাইসেন্স নিবন্ধন নম্বর স্পষ্টভাবে উল্লেখ করতে হবে। সভায় টাস্কফোর্স কর্তৃক সরকারি হাসপাতালের পাশাপাশি বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক পরিদর্শন ও অবৈধ কার্যক্রমের বিরুদ্ধে অভিযান পরিচালনার সিদ্ধান্ত হয়। একইসঙ্গে গত ১৬ নভেম্বরের মধ্যে অনিবন্ধিত প্রতিষ্ঠানগুলোর লাইসেন্স গ্রহণ না করার সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় টাস্কফোর্স কমিটির সদস্য সচিব শিব্বির ওসমানী, স্বাস্থ্য অধিদফতরের হাসপাতাল শাখার পরিচালক ডা. ফরিদ হোসেন মিঞা, যুগ্মসচিব সালমা তানজিয়াসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive
1 মন্তব্য
  1. Abdul mannan. বলেছেন

    ‘পায়ে শিকল ‘ এধরণের অসম্মান জনক শব্দ কোনো দৈনিকের খবরের শিরোনাম হওয়া উচিত নয়, সম্মানজনক শব্দ ব্যবহার করুন l

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন

মারা গেছে দুটি বাচ্চা, মৃত্যুর সঙ্গে লড়ছে আরেকটি

চট্টগ্রাম চিড়িয়াখানায় মায়ের দুধ পাচ্ছে না বাঘের বাচ্চা

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে চট্টগ্রামের উড়ন্ত সূচনা

ঢাকাকে ‘চট্টগ্রাম চেনালেন’ সৌম্য-লিটন, সাথে ছিলেন বোলাররাও

ksrm