সন্দ্বীপে ২৫০ পরিবারকে পৌর মেয়রের খাদ্য সহায়তা

চট্টগ্রামের সন্দ্বীপ পৌরসভায় ২৫০ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছেন পৌর মেয়র জাফর উল্লাহ টিটু।

রোববার (৫ এপ্রিল) সকালে সন্দ্বীপ পৌরসভার সামনে খালি প্রাঙ্গনে তিন ফিট দূরত্বে বৃত্ত এঁকে সেসব বৃত্তে সুবিধাভোগীদের দাঁড় করিয়ে খাদ্য সহায়তা তুলে দেন মেয়র। এসময় করোনার ভয়াবহতা ও সামাজিক দূরত্বের প্রয়োজনীয়তা নিয়েও সুবিধাভোগীদের সতর্ক করেন মেয়র।

চট্টগ্রাম প্রতিদিনকে পৌর মেয়র জাফর উল্লাহ টিটু বলেন, ‘প্রথম দফায় আমরা বেশ কিছু ঘরে ঘরে ত্রাণ পৌঁছে দিয়েছি। ত্রাণ দেয়ার জন্য লোকজনের বাড়ি গিয়ে দেখি বাড়ির উঠানে জটলা বেঁধে আড্ডা দিচ্ছে লোকজন। তখন আমার মনে হলো ত্রাণ পৌঁছানোর পাশাপাশি প্রান্তিক পর্যায়ের লোকজনকে করোনা মোকাবেলায় সচেতন করাও জরুরি।’

মেয়র বলেন, এটি যেহেতু গ্রাম এলাকা। এখানে এক একটি বাড়িতে অনেক লোকজন বসবাস করেন। কোনও কোনও বাড়িতে শতাধিক লোকও বাস করেন। কাজেই বাড়িতে থাকাও নিরাপদ নয় এদের ক্ষেত্রে।

নিজের উদ্যোগের কথা ব্যাখ্যা করে তিনি বলেন, ‘এরা বাড়িতে থাকলেও জনসমাগমের সুযোগ কিন্ত শেষ হয়ে যাচ্ছেনা। তাই আমার মনে হলো একই স্থানে অনেক লোকজন থাকলেও সামাজিক দূরত্ব কিভাবে নিশ্চিত করা যায় সে বিষয়ে তাদেরকে বার্তা দিয়ে সচেতন করা জরুরি। তাই এভাবে পৌর কার্যালয়ে সুবিধাভোগীদের ডেকেছি। তাদের ধারণা দেয়ার চেষ্টা করেছি, সামাজিক দূরত্ব আসলে কি এবং কিভাবে এটি নিশ্চিত করা যায়।

‘পাশাপাশি এই দূরত্ব কেন প্রয়োজন তাও ওদের বুঝিয়ে বলেছি। ওরা এই বিষয়ে সচেতন থাকার অঙ্গীকারও করেছেন আমার কাছে।’ বলেন পৌর মেয়র টিটু।

উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দেওয়া এই খাদ্য সহায়তা কর্মসূচির আওতায় প্রত্যেকে চাল, ডাল, পিঁয়াজ, তেল, আলুসহ বেশ কিছু প্রয়োজনীয় সামগ্রী দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেন মেয়র।

এআরটি/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!