s alam cement
আক্রান্ত
৫৩৭৫৩
সুস্থ
৪১৪৫৩
মৃত্যু
৬২৬

সন্দ্বীপে বিদ্যুৎস্পৃষ্টে মারা গেল দুই গরু

0

চট্টগ্রামের সন্দ্বীপে বিদ্যুৎপৃষ্ট হয়ে দুইটি গরু মারা গেছে। মঙ্গলবার (৮ জুন) বিকেল ৪টায় হারামিয়া ইউনিয়নের ৬ নম্বর ওর্য়াডের নিরেরগো বাড়িতে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, একটি নারিকেল গাছের উপর দিয়ে চলে যাওয়া ১১ হাজার বোল্টের বিদ্যুতের তারের সংস্পর্শে গাছটি বিদ্যুতায়িত হয়ে পড়ে। এতে ওই নারিকেল গাছের সঙ্গে দেয়া কাঁটাতারের ঘেরাও বিদ্যুতায়িত হয়। এ সময় ওই গাছটির কাছে ঘাস খেতে গেলে কাঁটাতারের সঙ্গে লেগে বিদ্যুৎপৃষ্টে দুটি গরু মারা যায়। এ ঘটনায় গরুর মালিকের ছেলে অল্পের জন্য রক্ষা পেয়েছে বলে জানা গেছে।

ক্ষতিগ্রস্থ গরুর মালিক মো. মুনছুর জানান, দুটি গরু তার শেষ সম্বল ছিল। দুধ বিক্রি করে জীবিকা নির্বাহ করতেন তিনি। গরু দুটি মারা যাওয়ায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড সন্দ্বীপের আবাসিক প্রকৌশলী ইব্রাহিম খলিল বলেন, বিষয়টা আমি শুনেছি। এগারো হাজার পাওয়ারের বিদ্যুতের তারের সঙ্গে একটি নারিকেল গাছের ডাল লেগে গাছটি বিদ্যুতায়িত হয়ে পড়ে। গাছের নিচে কয়েকটি গরু ঘাস খাচ্ছিল। এসময় গাছের গোড়ায় লাগানো কাঁটাতারের সংস্পর্শে গেলে দুটি গরু মারা গেছে বলে শুনেছি। এর থেকে বিস্তারিত আর কিছু জানি না।

এসএ

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm