সনাক-টিআইবি-ইয়েস গ্রুপের পরিচালনায় চকরিয়ায় হাসপাতালে ‘ভ্রাম্যমান তথ্য ও পরামর্শ ডেস্ক’ চালু

চকরিয়া প্রতিনিধি :
“অবাধ তথ্য প্রবাহ গণতন্ত্রের পথ সুগম করে”এই স্লোগানে সচেতন নাগরিক কমিটি (সনাক)-টিআইবি চকরিয়ার ইয়েস গ্রুপের পরিচালনায় চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেবা নিতে আসা লোকজনকে হাসপাতালের সেবা সম্পর্কে সচেতন করার লক্ষ্যে দুইদিন ব্যাপী ‘ভ্রাম্যমান তথ্য ও পরামর্শ ডেস্ক’ ক্যাম্পেইন গত ২৬ ও ২৭ অক্টোবর ২০১৬ হাসপাতালের প্রধান গেইটে পরিচালিত হয়।

pic-chakaria-27-10-16
উক্ত কার্যক্রমের মাধ্যমে হাসপাতালে আগত রোগীদেরকে সনাকের ইয়েস সদস্যরা স্বাস্থ্যসেবা সর্ম্পকিত বিভিন্ন তথ্য ও পরামর্শ প্রদান করে সহযোগিতা করেন।

 

যেমন: বিনামূল্যে পাওয়া ওষুধের তালিকা; রোগীদেরকে বিনামূল্যে খাবার সরবরাহের তালিকা; বিভিন্ন এক্স-রে ও প্যাথলজীক্যাল পরীক্ষার নির্ধারিত ফি; অন্তঃবিভাগ ও বহিঃবিভাগে রোগী দেখার সময়কাল; চিকিৎসা নিতে এসে জরুরী বিভাগ ও অন্যান্য বিভাগে কোন ফি বা বকশিস না দেয়া; হাসপাতালের ভিতরে ও বাহিরে পরিস্কার-পরিচ্ছন্ন রাখা; রোগী, রোগীর অভিভাবক এবং হাসপাতাল কতৃপক্ষ (ডাক্তার, স্টাফ,নার্স, ওয়ার্ড বয়) পরস্পরের সাথে ভাল ব্যবহার বিনিময় করা, এ্যম্বুলেন্স ব্যবহার করার নিয়ম ও নির্ধারিত ফি প্রভৃতি। ক্যাম্পেইন সকাল ন’টায় শুরু হয়ে দুপুর দেড়টা পর্যন্ত চলে।

 

উল্লেখ্য, হাসপাতাল কতৃর্ৃৃপক্ষ থেকে নেওয়া তথ্যের উপর ভিত্তি করে তৈরী করা হাসপাতালের সেবা সম্পর্কিত একটি ভাঁজপত্র রোগীদের মাঝে বিতরণ করা হয়েছে।
এ ধরণের ভাঁজপত্র রোগী ও সাধারণ জনগণের মাঝে ব্যাপক সাড়া জাগিয়েছে এবং তারা এ ধরণের কার্যক্রমের প্রশংসা করেছেন।

 

উক্ত দুই দিনের ক্যাম্পেইন পরিচালনায় উপস্থিত ছিলেন চকরিয়া স্বজন গ্রুপের সমন্বয়ক এমএমইইচ ইয়াসির আরাফাত চৌধুরী, ইয়েস উপ-দলনেতা শ্যামলী জন্নাত ডলি, ইয়েস সদস্য তাওহিদুল ইসলাম, দিদারুল আলম, মোঃ ইউনুছ উদ্দিন, উম্মে হাফসা, কহিনুর আক্তার, তাসমিন জন্নাত মিম, আবু নাঈম, মোঃ ওবায়দুল্লাহ, মোঃ জাহেদুল ইসলাম প্রমুখ।

 

রিপোর্ট : মুকুল কান্তি দাশ,চকরিয়া:

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!