সঙ্কটের সমাধান/বিসিবি দাবি মেনে নেয়ায় মাঠে ফিরছেন ক্রিকেটাররা

0

ক্রিকেটারদের সাথে বিসিবি পরিচালকদের কাঙ্ক্ষিত বৈঠকের পর সব সঙ্কটের সমাধান হয়ে গেল। আলোচনার টেবিলে বসতেই বইয়ে যায় শান্তির সুবাতাস। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালকদের সঙ্গে ক্রিকেটাররা বুধবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রুদ্ধদার বৈঠকে বসেন। সেখানেই সকল সঙ্কটের সমাধান হয়ে যায়।

বৈঠক শেষে সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘ক্রিকেটারদের দাবিগুলো আমরা মেনে নিয়েছি। আজ (বুধবার) যে নতুন দুটি দাবি যোগ হয়েছে সেগুলো পর্যালোচনার সময় পায়নি বোর্ড। বোর্ডের লভ্যাংশের ভাগ চেয়ে ক্রিকেটারদের দাবি লিগ্যাল অ্যাডভাইজার কমিটির পর্যালোচনা শেষে সিদ্ধান্ত নেবে বিসিবি।

সঙ্কটের সমাধান শেষে মাঠে ফিরছেন ক্রিকেটাররা। জাতীয় ক্রিকেট লিগ দুই দিন পিছিয়ে শনিবার থেকে ফের শুরু হচ্ছে। অন্যদিকে শুক্রবার (২৫ অক্টোবর) থেকে ভারত সফরে জন্য প্রস্তুতিতে নামবেন সাকিব আল হাসানরা।

বিসিবি কর্মকর্তা এবং ক্রিকেটারদের বৈঠকের পর যৌথ সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এবং আন্দোলনে নেতৃত্বদানকারী, টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। এ সময় উপস্থিত ছিলেন বিসিবির উর্ধ্বতন কর্মকর্তা এবং আন্দোলনকারী ক্রিকেটারদের অনেকেই।

ক্রিকেটারদের হয়ে সংবাদ সম্মেলনে কথা বলেন সাকিব আল হাসান। তিনি জানিয়েছেন, বিসিবি তাদের দাবি মেনে নেয়ার কারণে শনিবার থেকে যথারীতি এনসিএল খেলবেন তারা এবং ২৫ অক্টোবর, তথা শুক্রবার থেকে ভারত সফর উপলক্ষে জাতীয় দলের ক্যাম্পে ফিরে আসবেন।

আজ সন্ধ্যায় ক্রিকেটারদের উত্থাপিত নতুন দুই দাবিসহ ১৩ দফা দাবির ১১টি মেনে নিয়েছে বিসিবি। তবে কোয়াবের বিষয়টি নিয়ে বিসিবি সভাপতি পাপন কিছু বলেননি। কারণ, ওটা তার এখতিয়ারের বাইরে। তবুও সংবাদ সম্মেলনে সাকিব আল হাসান জানিয়েছেন, কোয়াবের বর্তমান সভাপতি নাঈমুর রহমান দুর্জয়ের সঙ্গে তাদের কথা হয়েছে। দুর্জয় জানিয়েছেন, খুব শিগগিরই নির্বাচন হবে। নির্বাচনের মাধ্যমে নেতৃত্বেও পরিবর্তন আসবে এবং রানিং ক্রিকেটারদের মধ্য থেকেও নেতৃত্ব নির্বাচন করা হবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন