পাহাড় ধ্বসে নিহতদের স্মরণে নাগরিক স্মরণসভা

0

পাহাড় ধ্বসে ২০০৭ সালের ১১ জুন ১২৭ জন ও ২০১৭ সালের ১৩ জুন রাঙামাটিতে নিহত ১২০ জনের স্মরণে নাগরিক স্মরণসভার আয়োজন করেছে পরিবেশবাদী সংগঠন পিপলস ভয়েস, কারিতাস চট্টগ্রাম অঞ্চল ও বাংলাদেশ নারী প্রগতি সংঘ (বিএনপিএস)।
মঙ্গলবার (১১ জুন) সন্ধ্যায় চট্টগ্রামের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে নিহতদের স্মরণে মোমবাতি প্রজ্বলন ও দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

পিপলস ভয়েসের সভাপতি শরীফ চৌহানের সভাপতিত্বে বক্তারা বলেন, পাহাড় ধ্বসে একজন মানুষের মৃত্যু হলেও সেটার জন্য দায়ী প্রশাসন। তারা পাহাড় থেকে ঝুঁকিপূর্ণ বসতি উচ্ছেদের কথা বললেও তারা কখনোই সেটি করে না। পিপলস ভয়েসের সাধারণ সম্পাদক সৈয়দ আতিকুর রহমানের সঞ্চালনায় স্মরণ সভায় বক্তব্য রাখেন কারিতাস চট্টগ্রাম অঞ্চলের পরিচালক জেমস গোমেজ, ভ্রমণ বিষয়ক অনলাইন ট্রাভেলিং চট্টগ্রামের প্রকাশক কাজী মমতাজুল ইসলাম।

আয়োজনে সংহতি জানায় খেলাঘর চট্টগ্রাম মহানগরী, যুব মৈত্রী, ছাত্র মৈত্রী, প্রমা,উৎস,কত্থক থিয়েটার, আমরা রাঙ্গুনিয়াবাসী ও লিবার্টি ইন্টারন্যাশনাল বাংলাদেশসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন।

এতে উপস্থিত ছিলেন পটিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম শিরু, শিক্ষিকা মার্গেট মনিকা জিনস, উত্তম কুমার আচার্য্য, মিটুল দাশগুপ্ত, মোক্তার আহমেদ, শ্যামল চন্দ্র মজুমদার, মোহাম্মদ শাহ আলম, নূর নবী আরিফ, শ্যামল ধর, সঞ্জয় চৌধুরী, রুবেল দাশ প্রিন্স প্রমুখ।

আরএইচ

Loading...
আরও পড়ুন