ষোলশহরে বীর্জাখালের অবৈধ স্থাপনা উচ্ছেদ

0

চট্টগ্রাম নগরীর ষোলশহরের বীর্জাখালের অবৈধ স্থাপনা উচ্ছেদ করছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। এ সময় পূর্ব ষোলশহর ওয়ার্ডে মাইজপাড়াস্থ বীর্জাখালের ৩০০ ফুটের বেশি জায়গা থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

রোববার (৬ মার্চ) সকালে চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলীর নেতৃত্বে অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম পরিচালিত হয়।

উচ্ছেদ কার্যক্রমে উপস্থিত ছিলেন চসিক নির্বাহী প্রকৌশলী আবু ছিদ্দিক, উপ-প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোরশেদুল আলম চৌধুরীসহ কর্মকর্তা-কর্মচারী, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ও আনসার ব্যাটালিয়ন সদস্যরা‌।

ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী বলেন, নগরীর সকল খালগুলো থেকে পর্যায়ক্রমে অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হবে। জলাবদ্ধতা নিরসনে এই উচ্ছেদ কার্যক্রম চলমান থাকবে বলেও জানান তিনি।

এদিকে এই উচ্ছেদ অভিযান কার্যক্রমকে সাধুবাদ জানিয়েছেন স্থানীয় এলাকাবাসী। তারা বলছেন, নগরীর প্রায় ৩৯টি খাল দখলদারদের কবলে। খালের ওপর দখলদাররা স্থাপনা তৈরি করেছেন। যার কারণে বৃষ্টি হলেই পানিতে তলিয়ে যায় চট্টগ্রাম নগরী। এই উচ্ছেদ অভিযান অব্যাহত রেখে খালগুলো পুনরুদ্ধার করতে পারলে নগরবাসী জলাবদ্ধতা থেকে মুক্তি পাবে।

Yakub Group

চট্টগ্রাম নগরীর প্রধান সমস্যা জলাবদ্ধতা থেকে নগরবাসীর ভোগান্তি লাঘবে ও খালগুলোর চিরচেনা রূপ পুনরুদ্ধারের অংশ হিসেবে এই অভিযান চলমান থাকবে- এমন আশ্বাস চসিকের।

আরএম/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm