শ্রমিকদের অধিকার ফিরিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী, শ্রমিক লীগের শোকসভায় নওফেল

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, ‘শোককে শক্তিতে রূপান্তর করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করুন। ভেদাভেদ ভুলে শ্রমিকদের ঐক্যবদ্ধ থাকতে হবে। শ্রমজীবী মানুষকে উস্কানি দিয়ে একটি পক্ষ ফায়দা লুটতে চায়। কিন্তু প্রধানমন্ত্রী শ্রমিকদের অধিকার ফিরিয়ে দিয়েছেন। শ্রম আইন করে দিয়েছেন।’

শুক্রবার (২৬ আগস্ট) বিকেলে আগ্রাবাদে জাতীয় শ্রমিক লীগ ডাবলমুরিং থানা আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শ্রমজীবী মানুষদের সালাম জানিয়ে শিক্ষা উপমন্ত্রী বলেন, ‘শ্রমজীবী মানুষরা সুশৃঙ্খল জীবনযাবন করছেন। কোনো ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড ও অপরাধের সঙ্গে তারা যুক্ত নন। এছাড়া দেশের অর্থনীতির প্রবৃদ্ধি অর্জনে ভূমিকা রাখছেন এই খেটে খাওয়া মানুষগুলো। সব ষড়যন্ত্র প্রতিহত করে শ্রমজীবী মানুষগুলোর শপথ নিতে হবে। আগামীতেও প্রধানমন্ত্রীকে আবার ক্ষমতায় আনতে হবে।’

জাতীয় শ্রমিক লীগ ডবলমুরিং থানা সভাপতি মো. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আমির হোসেন বাচ্চু সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন জাতীয় শ্রমিক লীগ চট্টগ্রাম মহানগর সভাপতি বখতেয়ার উদ্দিন খান।

বিশেষ অতিথি ছিলেন মহানগরের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আকতার উদ্দিন আহমদ, বাংলাদেশ ডাগ বিভাগ কর্মচারী ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুল ইসলাম চৌধুরীর, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহসভাপতি এশাদুল রহমান চৌধুরী, মো. মোস্তফা কামাল টিপু, হাজি আবদুল মামুন জামশেদ, জাহাঙ্গীর আলম, মো. সেলিম।

Yakub Group

এএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm