আক্রান্ত
১৮৬৯৫
সুস্থ
১৫০৬২
মৃত্যু
২৯০

চসিকের শেষবেলায় মেয়র নাছিরের প্রথম সেলফি

0

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের নেতৃত্বে চট্টগ্রাম সিটি করপোরেশনের পঞ্চম নির্বাচিত পরিষদের ৪ বছর ৮ মাস সময় পূর্ণ হল। বুধবার (১১ মার্চ) দুপুরে থিয়েটার ইন্সটিটিউট অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে চসিকের ৫৬ তম সাধারণ সভা। এমন সাধারণ সভা বাকি আছে আর মাত্র চারটি। এরপরই মেয়াদ পূর্ণ হবে এই পরিষদের। শেষ হবে চসিকের পঞ্চম পরিষদের দায়িত্ব। আগামী ষষ্ঠ পরিষদের সাধারণ সভায় থাকবেন না অনেকেই। সে বাগানে নতুন কুঁড়ি যেমন আসবে, থাকবে হয়তো পুরনো কুঁড়িও। তবে একটি বিষয় আগেই নিশ্চিত হয়ে গেছে, বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দীন আর ওই বাগানে আসছেন না। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সঙ্গে তার সম্পর্ক আর চারটি সাধারণ সভার সমান— চার মাস! সে কথা মনে রেখেই হয়তো সাধারণ সভায় উপস্থিত কাউন্সিলর, সংরক্ষিত কাউন্সিলর, চসিকের কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে নিজের মোবাইলে সেলফি তুলে রাখলেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

মেয়র আ জ ম নাছির উদ্দীনের ভেরিফায়েড ফেসবুকে লেখা হয়েছে— ‘এই তো জীবনের নিয়তি। চলে যাওয়া মানে প্রস্থান নয়, নয় বন্ধন ছিন্ন করার আর্ত রজনী; চলে গেলে আরো অনেক কিছু থেকে যাবে এই পরিষদের না থাকা জুড়ে। স্মৃতির ফ্রেমে সেই না থাকা সময়কে ধরে রাখতে ৫৬তম সাধারণ সভায় উপস্থিত কাউন্সিলর, সংরক্ষিত কাউন্সিলর, চসিকের কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে সেলফি বন্দী হলেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। নিজের মোবাইলে ধরে রাখলেন সাধারণ সভার ছবি। মেয়র নাছির উদ্দীনের এই সেলফি কাণ্ডে উপস্থিত সকলেই হয়ে পড়লেন স্মৃতিকাতর।’

মেয়র আ জ ম নাছির উদ্দীনের সভাপতিত্বে সাধারণ সভায় বিগত সভার কার্যবিবরণী আলোচনা সাপেক্ষে অনুমোদন করা হয়। সভায় করোনা ভাইরাস সংক্রমণ রোধে সরকার নির্দেশিত মুজিব বর্ষের কর্মসূচি পুর্নবিন্যাস অনুযায়ী চসিকের কর্মসুচিও পুনর্বিন্যাস করার সিদ্ধান্ত গৃহীত হয়।

এ ব্যাপারে মেয়র বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে জনস্বার্থের কথা বিবেচনায় রেখে আগামী ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে চসিকের পূর্ব নির্ধারিত সকল ধরণের জমায়েত সমাবেশ বাতিল করা হয়েছে। সকালে চসিক পুরাতন কার্যালয় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান,কেক কাটা অনুষ্ঠান পালিত হবে। তাছাড়া চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামসহ নগরীর ৪১ ওয়ার্ডে রাত ৮ টায় আতশবাজি পোড়ানো হবে। ১০টি সেল করে এই আতশ বাজি পোড়ানো হবে। একই সাথে নগরীর ১৫টি স্থান থেকে ১ হাজার ফানুস উড়ানো হবে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm