শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী পালন করল চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থা

0

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র প্রথিতযশা ক্রীড়া সংগঠক বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী পালন করেছে চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থা।

বৃহস্পতিবার (৫ আগস্ট) জন্মবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে চট্টগ্রাম আবাহনী ক্লাব প্রাঙ্গনে শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন, দোয়া মোনাজাত ও তবারক বিতরণ করা হয়। এছাড়াও চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার কার্যালয়ের সম্মুখে ব্যানার উন্মোচন করা হয়।

এসব অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার ও বিভাগীয় ক্রীড়া সংস্থার সভাপতি মো. কামরুল হাসান। অনুষ্ঠানে বিশেষ অতিথি চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি ও চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহসভাপতি মো. আনোয়ার হোসেন ও সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভির।

এছাড়াও উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মিজানুর রহমান, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহসভাপতি ও প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাস, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজউদ্দিন মো. আলমগীর, চট্টগ্রাম বিভাগীয় মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শর্মিষ্ঠা রায়, বিভাগীয় ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী সদস্য সুমন দে, আরিফুর রহমান, আবু সামা বিপ্লব প্রমুখ।

অনুষ্ঠানের প্রধান অতিথি মো. কামরুল হাসান বলেন, ‘শহীদ শেখ কামালের কর্মময় জীবন থেকে বর্তমান যুব সমাজকে শিক্ষা গ্রহণ করতে হবে এবং শেখ কামালের জীবনাদর্শে উদ্বুদ্ধ হয়ে তরুণ সমাজকে দেশ বিনির্মানে কাজ করে যেতে হবে।’ তিনি আরও বলেন, ‘শহীদ শেখ কামাল তাঁর অত্যন্ত সংক্ষিপ্ত জীবনে ক্রীড়া, রাজনীতি, সংস্কৃতিসহ সকল ক্ষেত্রে অসামান্য অবদান রেখেছেন। তাঁর বর্নিল ও কর্মময় জীবন ইতিহাস বিকৃত করার অপচেষ্টা হয়েছে যুগে যুগে।’ তিনি উপস্থিত সকলকে যার যার অবস্থান থেকে শেখ কামালের প্রকৃত জীবনী তুলে ধরার আহ্বান জানান।

Yakub Group

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm