শূন্য মৃত্যুর সাথে চট্টগ্রামে করোনা শনাক্ত কমে এককের ঘরে

0

অবশেষে করোনা শনাক্তের সংখ্যা এককের ঘরে নামলো চট্টগ্রামে। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন চার জন। এ সময় করোনায় নতুন করে কারো মৃত্যু হয়নি।

এ নিয়ে চট্টগ্রামে এ পর্যন্ত এক লাখ দুই হাজার ৭৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরের বাসিন্দা ৭৩ হাজার ৮৮১ জন, বাকি ২৮ হাজার ১৯৭ জন বিভিন্ন উপজেলার। অন্যদিকে, শনাক্তদের মধ্যে এ পর্যন্ত করোনায় মোট এক হাজার ৩১৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭২০ জন চট্টগ্রাম নগরের, আর বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৫৯৩ জনের।

শুক্রবার (১৫ অক্টোবর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে। চট্টগ্রামে আগেরদিন বৃহস্পতিবার (১৩ অক্টোবর) ১০ জনের করোনা শনাক্ত হয়। ওইদিন ভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে।

এ বিষয়ে জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরী বলেন, চট্টগ্রামের ১০টি ও কক্সবাজারে একটি ল্যাবে এক হাজার ৫৪৭১ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। তাদের মধ্যে চট্টগ্রাম নগরের বাসিন্দা ৩ জন। বাকি এক জন চন্দনাইশ উপজেলার।

চট্টগ্রামের ১০টি ল্যাবের মধ্যে শুধুমাত্র চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ১ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজে ১ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ১ জন এবং মেডিকেল সেন্টারে ১ জনের দেহে ভাইরাসটির উপস্থিতি পাওয়া যায়। এদিন অন্য কোন ল্যাবে করোনা পজিটিভ রোগী পাওয়া যায়নি।

Yakub Group

অন্যদিকে, উপজেলাগুলোর মধ্যে সাতকানিয়া, লোহাগড়া, বাঁশখালী, পটিয়া, রাউজান, রাঙ্গুনিয়া, আনোয়ারা, বোয়ালখালী, ফটিকছড়ি, হাটহাজারী, সীতাকুণ্ড, মিরসরাই ও সন্দ্বীপে নতুন করে কেউ করোনায় আক্রান্ত হননি।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm