s alam cement
আক্রান্ত
১০২১১০
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩১৩

শুরু হল বিমানের আরব আমিরাত ফ্লাইট

0

সংযুক্ত আরব আমিরাতে ফ্লাইট শুরু করলো বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। রোববার (৩ অক্টোবর) ঢাকা-আবুধাবি রুটে ফ্লাইট চালুর মাধ্যমে শুরু হল নতুন যাত্রা।

সোমবার (৪ অক্টোবর) থেকে ঢাকা-দুবাই রুটেও ফ্লাইট পরিচালনা করবে বিমান। ঢাকা-আবুধাবি রুটে সপ্তাহে দুইটি এবং ঢাকা-দুবাই রুটে সপ্তাহে ৫টি করে ফ্লাইট পরিচালনা করবে বিমান।

শনিবার (২ অক্টোবর) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বিমান।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার বলেন, যাদের আগের টিকিট কাটা আছে তারা কোনও চার্জ ছাড়াই টিকিট রি-ইস্যু করতে পারবেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স জানিয়েছে, ঢাকা-আবুধাবি রুটে প্রতি রোববার ও বৃহস্পতিবার এবং ঢাকা-দুবাই রুটে প্রতি সোমবার, মঙ্গলবার, বৃহস্পতিবার, শুক্রবার এবং শনিবার নিয়মিত সরাসরি ফ্লাইট পরিচালনা করা হবে। বিমানের যে কোনও সেলস অফিস থেকে টিকেট কেনা যাবে।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্থাপিত আরটি পিসিআর ল্যাবের এসওপি সংযুক্ত আরব আমিরাতের অনুমোদন পাওয়ার পরই বিমানবন্দরে করোনা পরীক্ষা করে আমিরাত যাওয়ার সুযোগ তৈরি হয়।

যাত্রীদের যাওয়ার ক্ষেত্রে ফ্লাইটের ছয় ঘণ্টা আগে বিমানবন্দরেই র‌্যাপিড পিসিআর পদ্ধতিতে করোনাভাইরাসের নমুনা পরীক্ষার শর্ত দিয়েছিল সংযুক্ত আরব আমিরাত। বিভিন্ন কারণে র‌্যাপিড পিসিআর পদ্ধতির বদলে আরটি-পিসিআর পদ্ধতিতে যাত্রীদের নমুনা পরীক্ষার উদ্যোগ নেয়। পরে আরব আমিরাত র‍্যাপিড পিসিআরের শর্ত তুলে নিয়েছে।

যাত্রীদের ফ্লাইটের ৬ ঘণ্টা আগে বিমানবন্দরে আসতে হবে। আরব আমিরাত যেতে হলে যাত্রীদের ফ্লাইটের ৪৮ ঘণ্টার মধ্যে ১ বার এবং ফ্লাইটের ৬ ঘণ্টা আগে বিমানবন্দরে করোনা পরীক্ষা করতে হবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm