s alam cement
আক্রান্ত
৩১৭৪৪
সুস্থ
৩০০২০
মৃত্যু
৩৬৬

শুক্রবার খুলছে বান্দরবানের পর্যটনকেন্দ্র

0

করোনার প্রাদুর্ভাবে ১৮ মার্চ থেকে বন্ধ থাকা পর্যটন সংশ্লিষ্ট প্রতিষ্ঠান দীর্ঘ ৫ মাস পর খুলে দেওয়া হচ্ছে।

শুক্রবার (২১ আগস্ট) থেকে স্বাস্থ্যবিধি মেনে চলা সাপেক্ষে পর্যটন কেন্দ্র, হোটেল- মোটেল, রেস্টুরেন্ট খোলার অনুমতি দিয়েছে প্রশাসন।

বৃহস্পতিবার (২০ আগস্ট) দুপুরে বান্দরবান জেলা প্রশাসনের এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানান অতিরিক্ত জেলা প্রশাসক মো. শামীম হোসেন।

তিনি জানান, পর্যটন কেন্দ্র ও হোটেল-মোটেল রেস্টুরেন্ট খোলার বিষয়ে ইতিমধ্যে সেক্টরভিত্তিক সভা করা হয়েছে। সভায় সেক্টরভিত্তিক আলাদা স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান করা হয়েছে। পর্যটকসহ সংশ্লিষ্ট সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে।

Din Mohammed Convention Hall

আবাসিক হোটেল মোটেল সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলাম জানান, করোনার কারণে দীর্ঘ ৫ মাস হোটেল-মোটেল বন্ধ থাকার কারণে আমাদের বিপুল ক্ষতির সম্মুখীন হয়েছি। তবে পর্যটন খুলে দেওয়ায় আমরা খুশি। অনেক মানুষের আবারও কর্মসংস্থান হবে। স্বাস্থ্যবিধি অনুসরণ করা হবে বলে জানান তিনি।
জীপ কার মাইক্রোবাস সমিতির আহ্বায়ক মো. আলমগীর জানান, পর্যটনকেন্দ্র খুলে দেওয়ায় আমরা অত্যন্ত খুশি। আবারও পর্যটকে ভরপুর থাকবে বান্দরবান। আমাদের আয় রোজগার আবারও ভালো হবে।

এদিকে, হোটেল মোটেলগুলোতে পর্যটকদের জন্য স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী নিশ্চিত, কনফারেন্স কক্ষে গণজমায়েত বন্ধ, পর্যটকবাহী যানবাহনে অর্ধেক পর্যন্ত যাত্রীবহন করতে হবে বলে শর্ত জুড়ে দেয় প্রশাসন।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন

নতুন কমিটির চেয়ারম্যান টিপু, ভাইস চেয়ারম্যান জুয়েল

চট্টগ্রামে মেট্রোপলিটন ক্লাবের বার্ষিক সাধারণ সভা সম্পন্ন

চোখের পানিতে ভিজে বৃদ্ধ গেলেন ব্র্যাকের সেফহোমে

১৭ বছর পর খালি হাতে ফেরা রেমিটেন্সযোদ্ধাকে নিল না পরিবার

ksrm