s alam cement
আক্রান্ত
৪৫৭০৮
সুস্থ
৩৪৯৫২
মৃত্যু
৪৩৭

শুক্রবার এমবিবিএস ভর্তি পরীক্ষা, চট্টগ্রামে ৭ ভেন্যুতে

0

এমবিবিএস (২০২০-২১ শিক্ষাবর্ষ) ভর্তি নির্বাচনী লিখিত পরীক্ষা শুক্রবার (২ এপ্রিল) চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন ভেন্যুতে অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ১০০ নম্বরের এমসিকিউ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

চট্টগ্রাম মেট্রাপলিটন পুলিশের এক আদেশে বলা হয়েছে- পরীক্ষা শুরুর এক ঘন্টা আগে থেকে পরীক্ষা কেন্দ্রের সীমানার মধ্যে অস্ত্রশস্ত্র, তলোয়ার, বর্শা, বন্দুক, ছোরা, লাঠি, বিস্ফোরক দ্রব্য, ব্যবহার মিছিল, সভা-সমাবেশ অনুষ্ঠান, উচ্চস্বরে চিৎকার, হৈচৈ, গান-বাজনা, মাইক্রোফোন, লাউড স্পীকার বা অন্য কোন শব্দ উৎপাদনকারী যন্ত্র, ইট পাথর বহন ও ব্যবহার, বহিরাগত ও অননুমোদিত ব্যক্তিবর্গের প্রবেশ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

গত ২৯ মার্চ স্মারক নং ৫৩৬০ নং স্মারক মূলে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার এ আদেশ জারি করেন। এ আদেশ আগামীকাল সকাল ৯টা থেকে পরীক্ষা চলাকালীন সময় পর্যন্ত পরীক্ষা কেন্দ্রগুলোকত বলবৎ থাকবে।

নগরীতে পরীক্ষা কেন্দ্রসমূহ হলো- চট্টগ্রাম মেডিকেল কলেজ (ভেন্যু-১), চট্টগ্রাম সরকারি কলেজ(ভেন্যু-২), কাজেম আলী স্কুল এন্ড কলেজ, চট্টগ্রাম(ভেন্যু-৩), প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়, দামপাড়া, ওয়াসা ক্যাম্পাস (ভেন্যু-৪), প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়, জিইসি ক্যাম্পাস(ভেন্যু ৫), বাওয়া স্কুল এন্ড কলেজ (ভেন্যু-৬), ইস্পাহানী পাবলিক স্কুল এন্ড কলেজ, চট্টগ্রাম, (ভেন্যু-৭)।

এদিকে, ভর্তি পরীক্ষা নিয়ে মেডিকেলে ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীদের কোনো প্রলোভনে পা না দেওয়ার জন্য সতর্কবার্তা জারি করে বিজ্ঞপ্তি দিয়েছে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর।

Din Mohammed Convention Hall

স্বাস্থ্য অধিদপ্তরের সতর্কবার্তায় বলা হয়েছে, প্রতিবছর এমবিবিএস ভর্তি পরীক্ষাকে সামনে রেখে কিছু কুচক্রী, দুর্নীতিবাজ ব্যক্তি বা গ্রুপ কোচিং সেন্টারের নামে বা ব্যক্তিগতভাবে অনলাইনের মাধ্যমে (ফেসবুক, মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ, ভাইবার, ইমো) মেডিকেল কলেজে ভর্তির বিষয়ে ১০০ শতাংশ কমন সাজেসন্স বা গ্যারান্টি সহকারে ভর্তির কথা বলে গোপনে বড় অঙ্কের টাকা দাবি করে থাকে। মেধাবী শিক্ষার্থীদের কাছ থেকে এমন টাকা সংগ্রহ করে প্রতারক চক্র অর্থিকভাবে লাভবান হয়ে থাকে। এ কাজ জনস্বার্থের পরিপন্থী। এমন প্রতারক চক্রের ফাঁদে পা না দেওয়ার জন্য সব শিক্ষার্থীকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

স্বাস্থ্য অধিদপ্তর বলেছে, সর্বোচ্চ স্বচ্ছতার সঙ্গে পরীক্ষা গ্রহণের জন্য সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। কঠোর গোপনীয়তার মধ্য এমবিবিএস ভর্তি পরীক্ষার প্রশ্ন প্রণয়ন ও পরবর্তী সুষ্ঠুভাবে পরীক্ষা গ্রহণের কার্যক্রম এগিয়ে চলছে। ১৯টি কেন্দ্রের ৫৪টি ভেন্যুতে এ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

সতর্কবার্তায় আরও বলা হয়েছে, কেউ যদি এমন কোনো প্রলোভন দেখায়, তাহলে সঙ্গে সঙ্গে সেটি স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের হটলাইন (০১৭৫৯১১৪৪৮৮) নম্বরে জানানোর জন্য অনুরোধ করা হয়েছে।

আইএমই/এসএ

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm