আক্রান্ত
১০৪৭৭
সুস্থ
১২৬৫
মৃত্যু
১৯৮

শিশু রাইফা হত্যার তদন্তে ধীরগতিতে সাংবাদিক নেতাদের বিস্ময়

0
high flow nasal cannula – mobile

সাংবাদিক কন্যা রাইফা খুনের মামলা তদন্তের ধীরগতিতে বিস্ময় প্রকাশ করে মামলাটি তদন্তে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠনের দাবি জানিয়েছেন সাংবাদিকদের জাতীয় সংগঠন ‘বিএফইউজে—বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের’ সহসভাপতি ও চট্টগ্রাম নাগরিক উদ্যোগের আহ্বায়ক রিয়াজ হায়দার চৌধুরী।

তিনি বেসরকারি পর্যায়ে চিকিৎসাসেবা খাতকে স্বচ্ছতার আওতায় আনার দাবি জানিয়ে বলেন, রাইফার মৃত্যু তদন্ত করে অভিযুক্ত প্রমাণের দীর্ঘসূত্রতার কারণেই বেসরকারি খাতে স্বাস্থ্যসেবা প্রক্রিয়ায় লুটেরা শ্রেণী মরিয়া হয়ে উঠেছে। রাইফা খুনের সঠিক তদন্ত ও বিচার হলে এই চলতি করোনা সময়ে ক্লিনিকে-হাসপাতালগুলোতে মানুষের এমন হাহাকার হতো না।’

এই পেশাজীবী নেতা মানবিক সংগঠন মুসাফিরের উদ্যেগে সাংবাদিক কন্যা রাফিদা খান রাইফার দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে মিলাদ-মাহফিল, দোয়া ও এতিম, অসহায় শিশুকিশোর এবং ভাসমান মানুষদের মাঝে রান্না করা খাবার বিতরণ অনুষ্ঠানে এসব কথা জানান।

সংগঠনটির উদ্যোগে ২৯ জুন (সোমবার) দুপুর ১টায় নগরীর আমানত শাহ (রা.) মাজার সংলগ্ন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের নির্বাহী সদস্য মুহাম্মদ মহরম হোসাইনের সভাপতিত্বে দোয়া ও মিলাদ মাহফিলটি অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত ছিলেন বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, যুগ্ম মহাসচিব মহসীন কাজী, নির্বাহী সদস্য ও রাইফার পিতা রুবেল খান, চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক অর্থ সম্পাদক তাপস বড়ুয়া রুমু, এতিমখানার তত্ত্বাবধায়ক হাফেজ আমান উল্লাহ, চকবাজার থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ নাজিম উদ্দীন, সাবেক ছাত্রলীগ নেতা জিয়া আবেদীন আহসান, মহানগর যুবলীগ নেতা হুমায়ুন কবির মাসুদ, মুসাফিরের যুগ্ম আহ্বায়ক ও মইনুল হাদী গাউছে মাইজভান্ডারী কেন্দ্রীয় কমিটির সমন্বয়কারী কামরুল ইসলাম রাশেদ মাইজভান্ডারী, টিভি ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশনের নির্বাহী সদস্য অমিত দাশ, আনসার কমান্ডার (অব.) মো. হারুন, মো. লিটন প্রমুখ।

মিলাদ-মাহফিল পূর্ব আলোচনা সভায় পেশাজীবী নেতা রিয়াজ হায়দার চৌধুরী মামলাটির তদন্তে ধীরগতিতে বিস্ময় প্রকাশ করে দায়িত্বশীলদের এ ব্যাপারে সচেতনতার তাগাদা দেন। একই সাথে তিনি মামলাটির বিচার বিভাগীয় তদন্ত দাবি পুনর্ব্যক্ত করেন। এছাড়া রাইফার মৃত্যুর পরিপ্রেক্ষিত ও মামলা তদন্ত প্রক্রিয়া নিয়ে বক্তব্য তুলে ধরেন তার পিতা বিএফইউজে নির্বাহী সদস্য রুবেল খান।

বক্তারা বলেন, রাইফা হত্যার দুই বছর পার হতে চললো। কিন্তু মামলার কোন অগ্রগতি দেখা যাচ্ছে না। দ্রুত বিচার কাজ শেষ করে দোষীদের সাজা প্রদানের জন্য সরকারের কাছে জোরালো দাবি জানান বক্তারা।

মিলাদ শেষে রাইফার আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করেন হাফেজ আমান উল্লাহ। পরে এতিম অসহায় শিশু-কিশোরদের সঙ্গে একসাথে দুপুরের খাবার খান সংগঠনের উপস্থিত নেতৃবৃন্দ। এতিম শিশু-কিশোর ছাড়াও মাজারে উপস্থিত দেড়শতাধিক ভাসমান মানুষের মাঝেও খাবার বিতরণ করা হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm