শিশু দত্তক দিয়ে মায়ের অপহরণ নাটক

0

পরিচিত ব্যক্তিকে নিজের ১৩ দিন বয়সী শিশুপুত্র মোবারককে দত্তক দিয়েছিলেন জন্মদাত্রী মা জেরিন আক্তার। কিন্তু এ ঘটনা জানত না শিশুর বাবাসহ পরিবারের কেউ। তাই তাদের কাছ থেকে বাঁচতে অপহরণ নাটক সাজান তিনি। আর এতেই বাধে বিপত্তি। গণমাধ্যমকর্মীরা এ ঘটনা জানতে পারলে তোলপাড় সৃষ্টি হয়।

বুধবার (১৮ মে) অপহরণের ঘটনায় শিশুটির বাবা মো. ইয়াছিন শেখ বাদি হয়ে সীতাকুণ্ড থানায় মামলা দায়ের করেন। পরে শিশু ও অপহরণকারীচক্রের খোঁজে পুলিশ অভিযান চালায়।

মামলার তদন্তকারী কর্মকর্তা আব্দুল্লাহ আল নোমান ও এসআই নির্মল ত্রিপুরা অনুসন্ধান করে চট্টগ্রাম নগরীর আকবরশাহ থানা এলাকার একটি বাড়িতে শিশুটির খোঁজ পান।

ওই বাড়ির লোকজনের সঙ্গে কথা বলে পুলিশ জানতে পারে, এটি কোনো অপহরণের ঘটনা নয়। শিশুটির মা জেরিন আক্তার নিজেই শিশুটিকে দত্তক দিয়েছেন তার পরিচিত চট্টগ্রামের আকবরশাহ থানাধীন দম্পতি মফিজুর রহমান ও সেলিনা বেগমর কাছে। সত্যতা নিশ্চিত হতে পুলিশ শিশুটির মায়ের সামনে ‘অপহরণকারীদের’ মুখোমুখি করলে এক পর্যায়ে জেরিন ঘটনার সত্যতা স্বীকার করেন। শ্বশুড় বাড়ির লোকজন ও স্বামীর কাছ থেকে রক্ষা পেতে অপহরণ নাটক করেন বলেও জানান তিনি।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কালাম আজাদ বলেন, ‘আমরা ঘটনাটি নিয়ে প্রথম থেকেই সন্দেহ করেছিলাম। কারণ, শিশুটি অপহরণ করা হয়েছে বলা হলেও তাকে উদ্ধারে মায়ের তেমন কোনো তৎপরতা দেখা যাচ্ছিল না। এছাড়া তাকে খুব বিচলিতও দেখা যায়নি। ফলে আমরা জোরালো অনুসন্ধান শুরু করে বৃহস্পতিবার দুপুরে শিশুটিকে উদ্ধার করি। আইনগত প্রক্রিয়া শেষে তাকে পরিবারের হাতে তুলে দেওয়া হবে।

Yakub Group

এর আগে গত বুধবার মায়ের কোল থেকে শিশুকে সিএনজি অটোরিকশার দুই যাত্রী অপহরণ করে নিয়ে যায় বলে মামলা দায়ের করে শিশুর বাবা।

এজাহারে বলা হয়, তার শিশুপুত্র অসুস্থ হয়ে পড়ায় স্ত্রী চিকিৎসা করাতে নিয়ে যান সীতাকুণ্ডের জোড়আমতল নামক স্থানে। সেখান থেকে ফেরার সময় একটি সিএনজি অটোরিকশায় উঠলে গাড়িতে থাকা দুই নারী-পুরুষ তার স্ত্রীকে অচেতন করে শিশুটিকে নিয়ে পালিয়ে যায়।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm