s alam cement
আক্রান্ত
৪৫৭০৮
সুস্থ
৩৪৯৫২
মৃত্যু
৪৩৭

শিপিং এজেন্টস এসোসিয়েশনের নতুন চেয়ারম্যান সৈয়দ আরিফ, জুয়েল পেলেন সর্বোচ্চ ভোট

0

বিপুল উৎসাহ-উদ্দীপনার মাঝে শেষ হল বাংলাদেশ শিপিং এজেন্টস এসোসিয়েশনের (বিএসএএ) ২০২১-২০২৩ মেয়াদের নির্বাচন। এতে বিপুল সংখ্যক আসনে জিতেছে সম্মিলিত পরিষদ। পরে বোর্ড চেয়ারম্যান, সিনিয়র ভাইস চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যান নির্বাচনের জন্য সোমবার (৫ এপ্রিল) সভা আহ্বান করা হয়।

নির্বাচিত ২৪ পরিচালকের উপস্থিতিতে এই সভায় এএমএমএস ইন্টারন্যাশনাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোহাম্মদ আরিফ চেয়ারম্যান, এমজিএইচ গ্রুপের লাইনার ডিভিশনের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সৈয়দ ইকবাল আলী সিনিয়র ভাইস চেয়ারম্যান এবং কসকল শিপিং লাইন্স লিমিটেডের চেয়ারম্যান মো. রেয়াজ উদ্দিন খান ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

রোববারের নির্বাচনে সৈয়দ মোহাম্মদ আরিফের নেতৃত্বাধীন এই প্যানেলের অর্ডিনারি ক্যাটেগরিতে ১৬ জনের মধ্যে ১৪ জনই জয় লাভ করেন। এছাড়া এই প্যানেলে এসোসিয়েট ক্যাটেগরির ৮ জনই জিতেছেন। অপরদিকে শাহেদ সরওয়ার প্যানেল থেকে অর্ডিনারি ক্যাটেগরিতে তিনি ছাড়া কেবল মোহাম্মদ আবদুল্লাহ জহির নির্বাচিত হন। তবে এই প্যানেল থেকে এসোসিয়েট ক্যাটেগরিতে কেউই জিততে পারেননি।

এবারের নির্বাচনে সর্বোচ্চ ভোট পেয়েছেন দুজন। তারা হলেন রেডিয়্যান্ট শিপিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শফিকুল আলম জুয়েল এবং কসকল শিপিং লাইন্স লিমিটেডের মো. রেয়াজ উদ্দিন খান। তারা দুজনই এসোসিয়েট ক্যাটেগরি থেকে নির্বাচিত। দুজনেরই প্রাপ্ত ভোটসংখ্যা ৮৫।

রোববার (৪ এপ্রিল) চট্টগ্রাম নগরীর হোটেল আগ্রাবাদের ইছামতি হলে সকাল সাড়ে ৯টায় ভোটগ্রহণ শুরু হয়। সেটি চলে বিকেল ৪টা পর্যন্ত।

Din Mohammed Convention Hall

অর্ডিনারি ক্যাটেগরিতে জিতেছেন যারা
সৈয়দ মোহাম্মদ আরিফ (এমস ইন্টারন্যাশনাল), সৈয়দ ইকবাল আলী শিমুল (এমজিএইচ গ্রুপ), ওসমান গণি চৌধুরী (ইউএস লাইনস ওভারসিজ), মো. আজফর আলী (সারাফ গ্রুপ অব কোম্পানি), মামুনুর রশিদ (মানুমা শিপিং লাইনস), এসএম মাহবুবুর রহমান (বিএস কার্গো এজেন্সিস), আবু খালেদ মোহাম্মদ শাকিল আহসান (ওশান নেটওয়ার্ক এক্সপ্রেস বাংলাদেশ), ক্যাপ্টেন সৈয়দ সোহেল হাসনাত (ফিনিক্স শিপিং), মো. সাজ্জাদুর রহমান (ইনেসক্যাপ শিপিং লাইনস), মুনতাসির রুবাইয়্যাত (জিবিএক্স লজিস্টিকস), মোহাম্মদ আসিফ ইফতেখার হোসাইন (ইভরেট বাংলাদেশ), মুহাম্মদ জিয়াউল কাদের (পেনিনসুলার শিপিং সার্ভিসেস), তানজিল আহমেদ রুহুল্লাহ (ইন্টারপোর্ট মেরিটাইম), এসএম এনামুল হক (বেঙ্গল শিপিং লাইন্স)।

এসোসিয়েট ক্যাটেগরিতে জিতেছেন যারা
ওয়াহিদ আলম (আল্ট্রা-মেরিটাইম-সার্ভিসেস), খায়রুল আলম সুজন (ইএএস লিমিটেড), মোহাম্মদ শফিকুল আলম জুয়েল (রেডিয়েন্ট শিপিং), শামসুদ্দিন আহমেদ চৌধুরী (মিনার) (গ্লাক্সি লাইন্স), প্রবীর সিংহ (এলিট শিপিং লাইন্স), রিয়াজ উদ্দিন খান (কসকল শিপিং লাইন্স), নজরুল ইসলাম (প্রাইড শিপিং), নাজমুল হক (এএন্ডজে ট্রেডার্স)।

নবনির্বাচিত চেয়ারম্যান সৈয়দ মোহাম্মদ আরিফের শিপিং খাতে দীর্ঘ ৩৬ বছরের অভিজ্ঞতা। চট্টগ্রাম ও মোংলা বন্দরে বাল্ক ও রো রো জাহাজ, ফিডার জাহাজ হ্যান্ডলিং করেছেন তিনি। তিনি বাংলাদেশ শিপিং এজেন্টস এসোসিয়েশনের প্রাক্তন সিনিয়র ভাইস চেয়ারম্যা, শিপিং এক্সিকিউটিভ কো অপারেটিভ সোসাইটি লিমিটেড-এর সভাপতি, এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় স্টুডেন্টস এসোসিয়েশন, ৮৩ ব্যাচের সহ সভাপতি। তিনি এএমএমএস ইন্টারন্যাশনাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক।

দ্বিতীয়বারের মত সিনিয়র ভাইস-চেয়ারম্যান নির্বাচিত সৈয়দ ইকবাল আলী এমজিএইচ গ্রুপের লাইনার ডিভিশনের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক। ১৯৯২ সালে তিনি শিপিং ক্যারিয়ার শুরু হয়। গত মেয়াদে বন্দর ও কাস্টমস সংক্রান্ত বিভিন্ন বিষয়ে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

নবনির্বাচিত ভাইস-চেয়ারম্যান বিশিষ্ট শিপিং ব্যাক্তিত্ব রেয়াজ উদ্দিন খান কসকল শিপিং লাইন্স লিমিটেডের চেয়ারম্যান।

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm