আক্রান্ত
১১১৯৩
সুস্থ
১৩৪০
মৃত্যু
২১৩

শিক্ষার্থীদের পড়ালেখায় মনোনিবেশের আহবান মেয়রের

0
high flow nasal cannula – mobile

চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, আমদের দেশে যে ঐতিহ্য, গৌরব আছে তা আমাদের অহংকার। তা অন্তরের মাঝে ধারণ করতে হবে। মেধা সবার আছে, কিন্তু মেধার সঠিক প্রয়োগ করতে পারলেই সফলতা নিশ্চিত। পিতা-মাতা তার সন্তানকে নিয়ে যে স্বপ্ন বা প্রত্যাশা করেন তা সন্তানদের পূরণ করা নৈতিক দায়িত্ব। পিতা-মাতার আদেশ উপদেশ ও পরামর্শ নির্দ্বিধায় গ্রহণ করা উচিত।

আজ সোমবার (২৫ নভেম্বর) সকালে গুল-এজার বেগম সিটি কর্পোরেশন মুসলিম বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক ও মেধা পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এসব কথা বলেন।

পাঠ গ্রহণে মনোযোগী হয়ে ভালো ফলাফল অর্জনের মাধ্যমে নিজেকে শিক্ষার উচ্চতর স্থানে পৌঁছাতে হবে উল্লেখ করে মেয়র বলেন, জীবনটা হলো নিজের, জীবনকে উপভোগ করতে হলে সেভাবে নিজেকে প্রস্তুত করতে হবে। নিজের দক্ষতা, বিচক্ষণতার মধ্য দিয়ে বাস্তবতাকে অন্তরে ধারণ করে সোনালী ভবিষ্যৎ তৈরি করতে হবে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে সিটি মেয়র আরও বলেন, যারা দরিদ্র পরিবারের সন্তান, তাদেরকে এই দারিদ্রতাকে জয় করতে হলে সৎ, নীতি-নৈতিকতা সম্পন্ন আলোকিত মানুষ হিসেবে সমাজে নিজেকে প্রতিষ্ঠা করতে হবে। প্রতিজ্ঞাবদ্ধ হতে হবে, এই দারিদ্রতাকে জয় করবোই।

চসিক প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষা, স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান ও কাউন্সিলর নাজমুল হক ডিউক, কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টু, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আঞ্জুমান আরা বেগম, বিদ্যালয় পরিচালনা পর্ষদের অভিভাবক সদস্য মো. খসরু হোসেন, প্রাক্তন সদস্য হামিদ হোসেন, মো. ইলিয়াছ চৌধুরী, পূর্ব মাদারবাড়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আলী আকবর।

অনুষ্ঠানের অভিভাবক সদস্য আজিজুল হক, রোকসানা আকতার ও কৃষ্ণকুমারী সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আহমেদ হোসাইনসহ শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

পরে মেয়র শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন। অনুষ্ঠানে সঞ্চালনা করেন সহকারী শিক্ষক তানরিভা ইয়াসমিন।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm