আক্রান্ত
২১০৯২
সুস্থ
১৬৪৭৩
মৃত্যু
৩০২

শিক্ষকদের ২১ হাজার ফ্রি টিকিট দিচ্ছে কাতার এয়ারওয়েজ, পাবে বাংলাদেশও

0

বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে ২১ হাজার সৌজন্য টিকিট দিচ্ছে কাতার এয়ারওয়েজ। বাংলাদেশের শ্রেণিকক্ষে পাঠদানকারী, টিউটর, শিক্ষার্থী পরামর্শদাতা, প্রাথমিক শিক্ষক, মাধ্যমিক শিক্ষকরাও এই অফারটি পেতে আবেদন করতে পারবেন।

বিশ্বব্যাপী শিক্ষকদের ধন্যবাদ জানানোর অংশ হিসেবে উদ্যোগটি নিয়েছে কাতারের রাষ্ট্রীয় এই বিমান সংস্থা। প্রতিষ্ঠানটির ওয়েবসাইটে এই ঘোষণা দেওয়া হয়েছে।

সোমবার (৫ অক্টোবর) কাতার সময় ভোর ৪টা থেকে বিনামূল্যে বিভিন্ন গন্তব্যের ইকোনমি ক্লাসের রিটার্ন টিকিট দেওয়া শুরু করেছে কাতার এয়ারওয়েজ। তিন দিনের ক্যাম্পেইনটির অংশ হিসেবে আগামী ৭ অক্টোবর দিবাগত রাত ৩টা ৫৯ মিনিট পর্যন্ত এগুলো বিতরণ করা হবে।

শিক্ষকতা পেশার সঙ্গে যুক্তরা বিশেষ অফারটি পেতে https://www.qatarairways.com/en/offers/thank-you-teachers.html ওয়েবসাইটে একটি ফরম জমা দিয়ে নিবন্ধন করলে মিলে যাবে প্রমোশন কোড। যারা আগে আবেদন করবেন তারা আগে টিকিট পাবেন।

কাতার এয়ারওয়েজ যে ৭৫টি দেশের ৯০টিরও বেশি গন্তব্যে তাদের ফ্লাইট পরিচালনা করে থাকে সেগুলোর নাগরিকরাই কেবল এই সুযোগ পাবেন।

শিক্ষকরা রিটার্ন টিকিটের সঙ্গে উপহার হিসেবে একটি ভাউচার পাবেন। এর মাধ্যমে আগামীতে নিজের, পরিবারের সদস্য কিংবা বন্ধুদের বেলায় কাতার এয়ারওয়েজের রিটার্ন টিকিটে ৫০ শতাংশ মূল্যছাড় পাবেন। ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত তারা যেকোনও গন্তব্যে ভ্রমণ করতে পারবেন।

তবে বিমানবন্দরে চেক-ইনের সময় শিক্ষকতা পেশায় যুক্ত থাকার বৈধ আইডি উপস্থাপন করতে হবে। বিমানবন্দরের কর সৌজন্য টিকিটের অন্তর্ভুক্ত নয়, তাই এটি যাত্রীকেই দিতে হবে। সৌজন্য টিকিটের জন্য নিবন্ধনকারী শিক্ষকরা কাতার এয়ারওয়েজের পরবর্তী বুকিংয়ের ক্ষেত্রেও সুবিধা পাবেন। এ বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত ইস্যুকৃত টিকিটের ক্ষেত্রে দুই বছর মেয়াদে যেকোনও সময় বিনামূল্যে যাত্রা ও ফেরার তারিখ পরিবর্তন করা যাবে।

কাতার এয়ারওয়েজের ফ্লাইটগুলোতে যাত্রীদের সংস্পর্শ থাকা জায়গা প্রতি ১০-১৫ মিনিট পরপর জীবাণুনাশক দিয়ে থাকে কর্তৃপক্ষ। প্রতিটি ফ্লাইট আসা-যাওয়ার পর বোর্ডিং ফটক ও বাসে ওঠার দরজা-কাউন্টার পরিষ্কার করা হয়। ইমিগ্রেশন ও নিরাপত্তা স্ক্রিনিং পয়েন্টেও রয়েছে হ্যান্ড স্যানিটাইজার। স্বাস্থ্য সুরক্ষায় কাতার এয়ারওয়েজ উড়োজাহাজের ভেতরে যাত্রীদের সৌজন্য ডিসপোজেবল ফেস শিল্ড ও সুরক্ষা কিট দিচ্ছে। কেবিন ক্রুদের জন্য রয়েছে পিপিই। বিজনেস ক্লাসের যাত্রীরা কিউস্যুটে নিজের মতো করে থাকার সুবিধা পাচ্ছেন।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm