শামসুসহ ইলিয়াছ ব্রাদার্সের ৫ মালিককে ধরতে পরোয়ানা আদালতের

0

চট্টগ্রামভিত্তিক ব্যবসাপ্রতিষ্ঠান ইলিয়াছ ব্রাদার্স (এমইবি) গ্রুপের পাঁচ মালিকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। সাউথইস্ট ব্যাংকের দায়ের করা অর্থঋণ জারি মামলায় চট্টগ্রাম অর্থঋণ আদালতের বিচারক মুজাহিদুর রহমান এ আদেশ দেন।

বুধবার (২৩ জুন) যাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে, তারা হলেন ইলিয়াছ ব্রাদার্স (এমইবি) গ্রুপের চেয়ারম্যান নুরুল আবছার, ব্যবস্থাপনা পরিচালক বিএনপির নেতা মোহাম্মদ শামসুল আলম, পরিচালক মো. নুরুল আলম, পরিচালক (ব্যবস্থাপনা পরিচালকের স্ত্রী) কামরুন নাহার বেগম ও পরিচালক তাহমিনা বেগমের (নুরুল আবছারের স্ত্রী)।

আদালতের তথ্যমতে, এমইবি গ্রুপের কাছ থেকে ৭৪ কোটি ৮০ লাখ ৫৫ হাজার ৪৩৫ টাকা পাওনা আদায়ে ২০১২ সালে চট্টগ্রাম অর্থঋণ আদালতে মামলা দায়ের করে সাউথইস্ট ব্যাংকের খাতুনগঞ্জ শাখা। ২০১৩ সালের ৮ সেপ্টেম্বর মামলাটির রায় হয়।

রায়ে মামলা চলাকালীন সময়ের সুদ, মামলার খরচ ও অন্যান্য চার্জ বাবদ আরও ১০ কোটি ৭৮ লাখ ৩১ হাজার ৫৫৪ টাকা যোগ করে এমইবির কর্ণধারদের বিরুদ্ধে ৮৫ কোটি ৫৮ লাখ ৮৬ হাজার ৯৯০ টাকার অর্থদণ্ড দেন আদালত।

অর্থঋণ আদালতে রায়ের পর প্রতিষ্ঠানটির কর্ণধারদের বিরুদ্ধে ২০১৩ সালে অর্থঋণ জারি মামলা দায়ের করে সাউথইস্ট ব্যাংক। ওই মামলায় ১৭ জুন বিবাদীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করে ডিক্রিধারী বা ব্যাংক কর্তৃপক্ষ।

Yakub Group

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm