শাটল ট্রেনে এসি কেবিন লাগিয়ে চবিতে রেলমন্ত্রী, ফেসবুকে বিদ্রুপ

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে যাবেন রেলমন্ত্রী। জীর্ণশীর্ণ শাটল ট্রেনে কি আর যাওয়া সাজে মন্ত্রীর! অতঃপর মন্ত্রীকে বহনকারী শাটলটিতে লাগানো হল দুটি এসি বগি। তার আগে রেললাইনে চললো দ্রুতগতির সংস্কারকাজ। ফেলা হল পাথরও। এরপর এসি বগিতে চড়েই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে গেলেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে যাওয়ার কথা ছিল শাটল ট্রেনে চড়ে। শাটলে চবি ক্যাম্পাসে গিয়েছেন তবে শাটলে যুক্ত করা হয়েছে তিনটি এসি বগি। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনাও চলছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষার্থীদের যাতায়াত ব্যবস্থায় যুক্ত হচ্ছে ১৫ বগির আরেকটি এসি ট্রেন।

শাটলে এসি বগি সংযুক্তির বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ রেলওয়ের (পূর্বাঞ্চল) চিফ অপারেটিং অফিসার মো. মিনহাজ উদ্দিন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, মন্ত্রী মহোদয়ের সফর উপলক্ষে বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেনে তিনটি সেলুন (এসি) কোচ যুক্ত করা হয়েছে। তবে এটিতো নিউজের বিষয় নয়, আপনি অফিসে এসে অন্যান্য তথ্য নিতে হবে বলে তাঁর মুঠোফোনের সংযোগ বিচ্ছিন করে দেন।

বুধবার (২৪ জুলাই) দুপুর ২.৫০টায় শাটল ট্রেনে ছড়ে মন্ত্রী ৪.১০টায় ক্যাম্পাসে পৌঁছেন। এসি কোচ থেকে নেমে তিনি শাটলে যাওয়া শিক্ষার্থীদের খোঁজখবর নেন। স্টেশন ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. শিরিন আখতার, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার, প্রক্টরসহ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাকে ফুলের শুভেচ্ছা জানান।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সাথে বৈঠকে মন্ত্রী বলেন, আগামী জুনের মধ্যেই ১৫ কোচের একটি এসি ট্রেন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ক্যাম্পাসে যাতায়াতে যুক্ত হবে। বিশ্ববিদ্যালয়গামী রেললাইনটি সংস্কারের পাশাপাশি ক্যাম্পসে আরেকটি ফ্ল্যাটফর্ম নির্মাণ করারও ঘোষণা দেন মন্ত্রী। ৬.১০টায় ফিরতি ট্রেনে তিনি শহরে ফিরেন।

শাটল ট্রেনে এসি বগি সংযুক্ত করার সমালোচনা করে চবি শিক্ষার্থী তাহসীন আহম্মেদ লিখেছেন ‘এসিতে মন্ত্রী এগুলা হাস্যকর… আর বাকি ছাত্র-ছাত্রী লোকাল বগি’
মোহাম্মদ এমরান আশিক লিখেছেন ‘আক্ষেপ! ফলপ্রসূ হলোনা শিক্ষার্থীদের জন্য! ওনার উচিৎ সকালে এসে বিকেলে যাওয়া শাটলে চড়েই।’
কাজী সাফায়াত উল্লাহ লিখেছেন, ‘শাটলে সংযোজিত বিশেষ ননএসি ফ্লাইটে আসছেন’

আশরাফুল ইসলাম আরমান লিখেছেন, ‘বুঝলাম না, সংযোজিত এসি শাটল হলে উনার আর শাটলে যাওয়ার কি দরকার ছিল। হেলিকপ্টারেই যেতে পারতেন।’
সোহিম ইবনান লিখেছেন, ‘এসি দিয়ে গিয়ে আর শাটলের মজা পাওয়া যায়!’

আরেক শিক্ষার্থী তার মুসাফির নামের আইডি থেকে লিখেছেন ‘এ বৈষম্যের অবসান যতদিন হবে না ততদিন বুঝতে হবে ম্যাংগোপিপলের স্বাধিনতার সূর্যের উদয় এখনো ঘটে নি…’
মন্ত্রী একই দিন সকালে রেলওয়ের হালিশহরস্থ প্রশিক্ষণ কেন্দ্র, বন্দর ইয়ার্ড পরিদর্শন করেন। দুপুর ১২টায় পাহাড়তলী কারখানা পরিদর্শন করেন। পরিদর্শন শেষে সাংবাদিকদের মন্ত্রী বলেন, ২০২০ সালে মধ্যে ২২০টি যাত্রীবাহি কোচ যুক্ত হবে রেলের বহরে। এ বছর পাঁচটি এবং আগামী জুনের মধ্যে সাতটি ট্রেন বিভিন্ন রুটে চলাচল করবে।

এফএম

Loading...
আরও পড়ুন