শর্টসার্কিটের আগুনে ২ বসতঘর পুড়ে ছাই সাতকানিয়ায়

চট্টগ্রামের সাতকানিয়ায় অগ্নিকাণ্ডে দুটি বসতবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। ক্ষতিগ্রস্তরা জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিস জানায়, ক্ষয়ক্ষতির পরিমাণ তিন লাখ টাকা।

শুক্রবার (২০ জানুয়ারি ) মধ্যরাতে সাতকানিয়ার নলুয়া ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের হিন্দুপাড়ায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত বাড়ির মালিকরা হলেন সাধন দাশ ও মদন মোহন দাশ।

উপজেলার নলুয়া ইউনিয়নের চেয়ারম্যান লিয়াকত আলী অগ্নিকাণ্ডে বাড়ি দুটি পুড়ে যাওয়ার বিষয় নিশ্চিত করেছেন।

জানা গেছে, আগুনে দুইতলা কাচা ইটের নির্মিত টিনশেড বাড়ির মালামাল নষ্ট হয়ে যায়। খবর পেয়ে সাতকানিয়া ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে দেড় ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আনে।

বৈদ্যুতিক শর্টসার্কিট হতে আগুনের সূত্রপাতের বিষয়টি স্বীকার করে ক্ষতিগ্রস্ত বাড়ির মালিকের ছেলে অসীম কান্তি দাশ বলেন, ‘অগ্নিকাণ্ডে ১০ ভরি স্বর্ণালংকার, নগদ প্রায় ২ লাখ টাকা, আইডি কার্ড, গুরুত্বপূর্ণ কাগজপত্রসহ ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।’

Yakub Group

সাতকানিয়া ফায়ার সার্ভিসের কর্মকর্তা মো. হুমায়ুন কার্ণানায়েন বলেন, ‘অগ্নিকাণ্ডের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে দেড় ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, অগ্নিকাণ্ডে আনুমানিক ৩ লাখ টাকার ক্ষয়ক্ষতি হতে পারে।’

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm