আক্রান্ত
২০৮৬০
সুস্থ
১৬২৯১
মৃত্যু
৩০১

শতাধিক পর্যটক সেন্টমার্টিনে আটকা

0

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে সাগর উত্তাল হওয়ায় কক্সবাজার উপকূলে সব ধরনের নৌযান চলাচল বন্ধ করে দিয়েছে স্থানীয় প্রশাসন। এতে প্রবালদ্বীপ সেন্টমার্টিনে দুইদিন ধরে শতাধিক পর্যটক আটকা পড়েছেন বলে জানা গেছে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, বঙ্গোপসাগর উত্তাল থাকায় কক্সবাজার উপকূলে ৩ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে। স্বাভাবিকের চেয়ে জোয়ারের পানিও কয়েক ফুট বেড়ে উপকূলে আছড়ে পড়ছে।

এ বিষয়ে টেকনাফের ইউএনও মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, বৈরী আবহাওয়ার কারণে সোমবার থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে যান চলাচল বন্ধ রাখা হয়েছে। এর ফলে সেন্টমার্টিনে আটকে পড়া পর্যটকদের খোঁজ খবর রাখা হচ্ছে।

পর্যটকদের বিষয়ে সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান নুর আহমদ জানান, কক্সবাজার থেকে রোববার পর্যটকদের নিয়ে কর্ণফুলী এক্সপ্রেস টেকনাফে আসে। সেখান থেকে কয়েকটি ট্রলারে করে ভ্রমণের জন্য দুই শতাধিক পর্যটক সেন্টমার্টিনে আসেন। তাদের মধ্যে ৯০ জনের বেশি পর্যটক বিকেলে টেকনাফ ও কক্সবাজারে ফিরে যান। আর শতাধিক পর্যটক রাতযাপনের জন্য এখানে থেকে যান। সোমবার সকাল থেকে নৌযান চলাচল বন্ধ থাকায় দ্বীপে আটকে পড়লেও সবাই নিরাপদে আছেন।

সেন্টমার্টিনে আটকে পড়া পর্যটকদের ফিরিয়ে আনার ব্যাপারে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথের সার্ভিস বোট মালিক সমিতির নেতা সৈয়দ আলম জানান, সাগর শান্ত হলেই জাহাজে করে পর্যটকদের ফিরিয়ে আনা হবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm