শঙ্কা বাড়াচ্ছে করোনার সংখ্যা, আইসিইউতেই দুইজন

0

চট্টগ্রামে গত বছরের ডিসেম্বরে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ২৩৭। জেলা সিভিল সার্জন অফিসের তথ্য বলছে, ১২ জানুয়ারি একদিনেই করোনা আক্রান্ত হয়েছেন ২২২ জন।

আশঙ্কাজনক হারে করোনা বাড়ায় ইতোমধ্যে সরকার বিধিনিষেধ আরোপ করেছে। চট্টগ্রামের লাগামহীন করোনা শনাক্তের সংখ্যা বাড়ায় শঙ্কিত চিকিৎসকরা। মাস্ক ব্যবহার ও স্বাস্থ্যবিধি মানার উপর জোর তাগিদ তাদের।

এদিকে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ায় ১২টি আইসিইউ চালু করেছে পার্কভিউ হাসপাতাল। এরমধ্যে দুইজন আইসিইউতে ভর্তি আছেন। করোনা ডেডিকেটেড এই হাসপাতালে করোনা রোগীদের জন্য সাধারণ শয্যা রয়েছে ৩০টি।

পার্কভিউ হাসপাতালের ডিজিএম হুমায়ুন কবির বাদল বলেন, মাঝে করোনা সংক্রমণ কমে যাওয়ায় আইসিইউ বেড কমিয়ে দেওয়া হয়েছিল। কয়েকদিন ধরে আবার করোনা রোগীর সংখ্যা বাড়ছে।

রোগীর প্রয়োজনে আবার কভিড ডেডিকেটেড আইসিই্উ চালু করা হয়েছে। সামনের করোনা পরিস্থিতি খারাপ হলে শয্যা আরো বাড়ানো সক্ষমতা আমাদের রয়েছে।

Yakub Group

গত ২৪ ঘণ্টায় সারাদেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও চারজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২৮ হাজার ১১১ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ৯১৬ জন। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ লাখ এক হাজার ৩০৫ জন।

সর্বশেষ ২৪ ঘণ্টায় আরও ২২২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে চট্টগ্রামে। শনাক্তদের মধ্যে ১৭৪ জন নগরের ও ৪৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। তবে এই সময়ে কারও মৃত্যু হয়নি। এ নিয়ে চট্টগ্রামে মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো এক লাখ তিন হাজার ৬৩২ জনে।

আরএম/কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm