লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচন প্রশ্নে হাইকোর্টের রুল জারী

0

লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন বাতিল করে কেন নতুন নির্বাচন অনুষ্ঠিত হবে না তৎমর্মে নির্বাচন কমিশনসহ নির্বাচন সংশ্লিষ্ট সকলের প্রতি রুল জারি করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার (৯এপ্রিল) সুপ্রীমকোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলেল সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ এ রুল জারী করেন। এডভোকেট সৈয়দ মামুন মাহবুব স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

আরও জানা যায়, স্বতন্ত্র চেয়ারম্যান প্রাথী মাহমুদুল হক পিয়ারুর আবেদনের প্রেক্ষিতে এ রুল জারি করা হয়। ইতোপূর্বে পিয়ারুর প্রার্থীতা বাতিল করা হলে তিনি হাইকোর্টে রীট আবেদন করে তার প্রার্থীতা ফেরত পান। কিন্তু অপর এক প্রার্থীর আপীল আবেদনের প্রেক্ষিতে তার প্রার্থীতা স্থগিত করে ৩১ মার্চ পিয়ারুকে ছাড়াই নির্বাচন অনুষ্ঠিত হলে গত ৪ এপ্রিল আপীল বিভাগে আপীল নিষ্পত্তি করে। পিয়ারু তাঁর রীট আবেদনে পূর্বের নির্বাচন বাতিল করে নতুন নির্বাচন অনুষ্ঠানের আবেদন করেন।

মঙ্গলবার লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান পদের নির্বাচন বাতিল করে কেন নতুন নির্বাচন অনুষ্ঠিত হবে না তৎমর্মে নির্বাচন কমিশনসহ নির্বাচন সংশ্লিষ্ট সকলের প্রতি হাইকোর্ট ৪ সপ্তাহের রুল জারি করেন। পিয়ারুর পক্ষে শুনানী করেন ব্যারিষ্টার রোকন উদ্দিন মাহমুদ। তাঁকে সহযোগিতা করেন এডভোকেট সৈয়দ মামুন মাহবুব ও এডভোকেট মুহাম্মদ হুজ্জাতুল ইসলাম খান।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন