লোহাগাড়ায় শর্টসার্কিটের আগুনে পুড়লো লেপ-তোষকের কারখানা

0

চট্টগ্রামের লোহাগাড়ার দরবেশহাট ডিসি সড়কে আল মদিনা মেট্রেস নামে এক লেপ-তোষকের কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রোববার (১৮ আগস্ট) সকাল সাড়ে ১১টায় এ ঘটনা ঘটে। সাতকানিয়া ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে গিয়ে প্রায় একঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে।

কারখানার মালিক মো. কামরুল ইসলাম কাইছার জানান, ঈদের ছুটিতে কারখানা একসপ্তাহ বন্ধ ছিল। ঘটনার দিন সকালে কারখানায় কাজ করতে আসে কর্মচারিরা। তারা এসে কারখানার মেশিন চালু করলে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে।
তিনি আরও জানান, অগ্নিকাণ্ডে মেশিন ও মালামাল সব পুড়ে যায়। এতে প্রায় ৮ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী করছেন তিনি।

সাতকানিয়া ফায়ার স্টেশনের স্টেশন কর্মকর্তা (ভারপ্রাপ্ত) জোলহাজ উদ্দিন জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে চলে আসি। যথাসময়ে ঘটনাস্থলে না আসলে আগুন নিয়ন্ত্রণে আনা কষ্টকর হত। আশপাশে আগুন ছড়িয়ে পড়ার আগেই স্থানীয়দের সহায়তা ও ফায়ার সার্ভিসের লোকজনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি বলেও জানান তিনি।

এএইচ

Loading...
আরও পড়ুন