লোহাগাড়াকে ভূমিহীনমুক্ত উপজেলা ঘোষণা

0

চট্টগ্রামের লোহাগাড়ায় ৫১ পরিবার পেয়েছে আশ্রয়ণ প্রকল্পের ঘর ও জমি। এর মধ্যদিয়ে উপজেলাকে ভূমি ও গৃহহীনমুক্ত উপজেলা ঘোষণা করা হয়েছে। এ নিয়ে উপজেলার ৩৮৪ পরিবার পেয়েছে জমি ও ঘর।

বৃহস্পতিবার (২১ জুলাই) ভিডিও কনফারেন্সে সারাদেশে ২৬ হাজার ২২৯ ভূমি ও গৃহহীন পরিবারকে ঘর ও জমি হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরমধ্যে লোহাগাড়ার ৫১ পরিবার পায় ঘর ও জমি। একইসঙ্গে লোহাগাড়াকে ভূমি ও গৃহহীনমুক্ত উপজেলা হিসেবেও ঘোষণা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন লোহাগাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) এম ইব্রাহীম কবির, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরীফ উল্যাহ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শাহজাহান, উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ হানিফ, লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আতিকুর রহমান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আখতার আহমদ সিকদার, উপজেলা কৃষি কর্মকর্তা মুহাম্মদ মনিরুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মুহাম্মদ মাহবুব আলম শাওন ভুঁইয়া, বড়হাতিয়া ইউপি চেয়ারম্যান বিজয় কুমার বড়ুয়া, চুনতি ইউপি চেয়ারম্যান মুহাম্মদ জয়নুল আবেদীন জনু কোম্পানি, আধুনগর ইউপি চেয়ারম্যান মুহাম্মদ নাজিম উদ্দিন, পদুয়া ইউপি চেয়ারম্যান মুহাম্মদ হারুনুর রশিদ, চরম্বা ইউপি চেয়ারম্যান মৌলানা মুহাম্মদ হেলাল উদ্দিন, আমিরাবাদ ইউপি চেয়ারম্যান এসএম ইউনুচ, পুটিবিলা ইউপি চেয়ারম্যান মুহাম্মদ জাহাঙ্গীর হোসেন মানিক, কলাউজান ইউপি চেয়ারম্যান এমএ ওয়াহেদ।

আরও উপস্থিত ছিলেন দক্ষিণ সাতকানিয়া গোলামবারী সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমশুল আলম, পুটিবিলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাছির উদ্দিন, আধুনগর গুল-এ জার বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমশুদ্দিন, সুখছড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ আলী জিন্নাহ, উপজেলা প্রশাসনিক কর্মকর্তা মোসলেহ উদ্দিন, উপজেলা ডিজিটাল সেন্টারের উদ্যেক্তা আরিফ, উপজেলা ভূমি অফিসের কানুনগো মিজানুর রশিদ, সার্ভেয়ার শিশির স্বপন চাকমা, উপজেলা ভূমি অফিসের রুমি দাশ, পদুয়া ইউনিয়ন ভূমি অফিসের সহকারী ভূমি কর্মকর্তা শরফুদ্দিন খাঁন সাদি, আধুনগর ভূমি অফিসের সহকারী ভূমি কর্মকর্তা সঞ্জিব চৌধুরী পিকলু, চুনতি ইউনিয়ন ভূমি অফিসের সহকারী ভূমি কর্মকর্তা মুহাম্মদ ইদ্রিস, উপজেলা ভূমি অফিসের নয়ন দাশ।

ইউএনও শরীফ উল্যাহ বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণতায় আশ্রয়ণ প্রকল্পের ঘরগুলো করে বিশ্বের দরবারে নজিরবিহীন দৃষ্টান্ত স্থাপন করেছেন। দেশ এখন আগের মতো পিছিয়ে নেই। প্রধানমন্ত্রী লোহাগাড়া উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা ঘোষণা দিয়েছেন। এটি লোহাগাড়াবাসীর জন্য অত্যন্ত আনন্দের।’

Yakub Group

তিনি আরও বলেন, ‘বৃহস্পতিবার অনুষ্ঠানে ৫১ ভূমিহীন-গৃহহীন পরিবারকে দলিলপত্রসহ জমি ও ঘর হস্তান্তর করা হয়েছে। উপজেলায় ৩৮৪ পরিবারকে পুনর্বাসিত করে লোহাগাড়াকে গৃহ ও ভূমিহীনমুক্ত ঘোষণার দেওয়া হয়েছে।’

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm