লোহাগাড়ার মাহামুদুল হত্যা মামলার আসামি গ্রেপ্তার চট্টগ্রামে

চট্টগ্রামের লোহাগাড়ায় মাহামুদুল হক হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি মো. নুরুল আলমকে গ্রেপ্তার করেছে র‌্যাব। নুরুল আলম উপজেলার নোয়াপাড়া এলাকার মৃত আব্দুল হাকিমের ছেলে।

রোববার (২৭ অক্টোবর) নগরীর কোতোয়ালি থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। সোমবার (২৮ অক্টাবর) সংবাদিকদের গ্রেপ্তারের তথ্য জানিয়েছে র‍্যাব।

র‌্যাব-৭ চট্টগ্রামের সিনিয়র সহকারী পরিচালক তাপস কর্মকার বলেন, ২০০১ সালের ৩ নভেম্বর লোহাগাড়ার আমিরাবাদ ইউনিয়নের রাজঘাটা এলাকায় জমিজমার বিরোধের জেরে নুরুল আলম এবং তার অন্যান্য সহযোগীরা মাহামুদুল হককে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে। ১১ নভেম্বর এ ঘটনায় নিহতের ভাই বাদী হয়ে নুরুল আলম এবং অজ্ঞাত আরও ৪ থেকে ৫ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

২০০২ সালের ২৮ জানুয়ারি পুলিশ আদালতে চার্জশিট দাখিল করেন। এরপর ২০২৩ সালের ২২ আগস্ট আদালত মাহমুদুল হককে হত্যার দায়ে আসামি নুরুল আলমকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১৩ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৭ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। আসামি পলাতক থাকায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

তিনি আরেও বলেন, রোববার (২৭ আগস্ট) গোপন সংবাদের ভিত্তিতে নগরীর কোতোয়ালী থানা এলাকায় অভিযান চালিয়ে এ মামলার আসামি নুরুল আলমকে গ্রেপ্তার করা হয়।

আইএমই/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!