s alam cement
আক্রান্ত
১০২১১০
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩১৩

লোগো নিয়ে হঠাৎ দুশ্চিন্তায় চবি, নিতে হবে অনুমতি

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) লোগো অনুমতি ছাড়া ব্যবহারে নিষেধাজ্ঞা দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। একই সাথে বিশ্ববিদ্যালয়ের লোগো ব্যবহার করে ভিত্তিহীন সংবাদ ও বিশ্ববিদ্যালয় নিয়ে অপপ্রচারমূলক কোনো কর্মকাণ্ড সংঘটিত করলে আইনানুগ ব্যবস্থা নেয়ারও হুঁশিয়ারি দিয়েছে কর্তৃপক্ষ।

রোববার (১৯ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের তথ্য শাখা থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছে যে, সাম্প্রতিককালে কিছু অসাধু ব্যক্তি/প্রতিষ্ঠান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের লোগো ব্যবহার করে সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে নানাবিধ ভিত্তিহীন তথ্য, সংবাদ ও অপপ্রচার করে যাচ্ছে। বিভিন্ন মাধ্যমে প্রচারিত এ সকল তথ্য ও সংবাদ সম্পূর্ণ ভিত্তিহীন ও বিশ্ববিদ্যালয়/বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সাথে আদৌ সম্পর্কিত নয়।

এতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের লোগো ব্যবহার করে এ ধরনের সংবাদ বা তথ্যাদি প্রচার আইনত দণ্ডনীয় এবং চবি বিধি মোতাবেক শাস্তিযোগ্য অপরাধ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এতদসংশ্লিষ্ট বিষয়সমূহের সাথে জড়িত ব্যক্তি/প্রতিষ্ঠানসমূহকে প্রাথমিকভাবে সতর্ক করা হচ্ছে এবং ভবিষ্যতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের লোগো ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ অন্য যে কোন মাধ্যমে প্রচারিত তথ্য-সংবাদের বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ভারপ্রাপ্ত প্রফেসর এস এম মনিরুল হাসান বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের লোগো বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ছাড়া অন্য কেউ ব্যবহার করতে পারবে না। কোন নিউজ পোর্টাল বা অন্য কেউ ব্যবহার করতে চাইলে অফিসিয়ালভাবে অনুমতি নিতে হবে। অন্যথায় আমরা আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।’

এমআইটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm