s alam cement
আক্রান্ত
৩২৭৩৮
সুস্থ
৩০৫৪৬
মৃত্যু
৩৬৯

লোক জড়ো করে মেয়র নাছিরের দান ১০০ টাকা মাত্র!

স্বাস্থ্যঝুঁকি তৈরির সমালোচনা সামাজিক যোগাযোগমাধ্যমে

1

শ্রমজীবী মানুষদের জড়ো করে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন দান করলেন ১০০ টাকা! অথচ দুই দিন আগে তিনি মাইকিংয়ে প্রচার করেছিলেন চলাচলের ক্ষেত্রে কমপক্ষে তিন ফুট দূরত্ব বজায় রাখার— যা ছিল করোনা পরিস্থিতিতে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা। তিন দিনের মাথায় এসে দায়িত্বশীল পদে থেকে স্বাস্থ্যঝুঁকির এই কাজ নিয়ে প্রশ্ন উঠেছে।

শনিবার (২৮ মার্চ) দুপুরে নগরীর ওয়াসা মোড়ে জমিয়াতুল ফালাহ মসজিদ গেইটে উঠানো ছবি তিনি তার ফেসবুক পেইজে প্রকাশ করেন। ছবিতে দেখা যাচ্ছে, সাহায্যপ্রার্থী মানুষগুলো পরস্পর ঘেঁষাঘেষি করে মেয়রের দিকে হাত পেতে আছেন।

নিরাপদ দূরত্ব ছাড়াও প্রশাসন গত তিনদিন সবাইকে মাস্ক ব্যবহারে বাধ্য করছেন। কিন্তু তাদের কারো মুখে মাস্ক নেই। বার বার হাত ধোয়ার কথা বলা হচ্ছে। এদের কয়জন হাত ধুতে পেরেছেন সেটাও অজানা।

তাদের স্বাস্থ্যঝুঁকির বিষয়টি উপেক্ষিত হয়ে প্রাধান্য পাচ্ছে বিগলিত মনে তাদের হাতে তুলে দেওয়া ১০০ টাকা— যা অনেকেই বলছেন লোকদেখানো।

Din Mohammed Convention Hall

লোক জড়ো করে মেয়র নাছিরের দান ১০০ টাকা মাত্র! 1

এর আগে নগরীতে করোনাভাইরাস প্রতিরোধে চসিকের গাড়ি থেকে মেয়র আ জ ম নাছির উদ্দিন নিজে সড়কে পানি ছিটানোর দৃশ্য নিয়েও সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকেই সমালোচনামুখর হয়েছেন। তারা বলছেন, প্রধান কাজটি করার জন্য চসিকে জনবল আছে। দ্বিতীয়ত তিনি নিজে এবং আরো যাদের সাথে নিয়ে পানি ছিটানোর কাজ করেছেন কেউ সুরক্ষা উপকরণ ব্যবহার করেননি।

শনিবার (২৮ মার্চ) মেয়র আ জ ম নাছিরের ফেরিফাইড ফেসবুক আইডিতে দেওয়া স্ট্যাটাসে লেখা হয়েছে—
‘এই সময়ে নগরীর সড়ক পথ, অলিগলিতে রিক্সা দেখা যাচ্ছে , তবে তাতে তেমন যাত্রী দেখা যাচ্ছে না। ভিক্ষুক দেখা যাচ্ছে কিন্ত তাদেরকে টাকা দেয়ার মত লোকের দেখা পাওয়া যাচ্ছে না। আজ ২৮ মার্চ দুপুর ১২ টার সময় সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন করোনা সংক্রমণ প্রতিরোধে গৃহীত চসিকের কার্যক্রম তদারকি করার সময় শ্রমজীবী মানুষের এই করুন অবস্থা দেখে বিগলিত হয়ে পড়েন।

মেয়র সড়কের বিভিন্ন মোড়ে গাড়ি থামিয়ে শ্রমজীবী রিক্সাচালক, দিনমজুর, ভিক্ষুকদের মাঝে নগদ অর্থ বিতরণ করেন। নগরীর আন্দরকিল্লা, চেরাগী পাহাড় , কাজীর দেউড়ি, লালখান বাজার মোড় এলাকায় বিমর্ষ মুখে দাঁড়িয়ে থাকা শ্রমজীবীদের প্রত্যেকের হাতে নগদ একশ টাকা করে বিতরণ করেন।’

এফএম/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive
1 মন্তব্য
  1. Badhon বলেছেন

    Ctg lalkhan bazar tankir pahar sob kicu open khola ace akane hotel o khola allways bokhate o polapan adda dey ja sojjo korar mo2 na akane mohamari niya atonke adike soby mela bosaice dkbn plzz tnqq

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm