লালানগর স্কুলের প্রতিষ্ঠাতা ইউনুচ তালুকদারের মৃত্যুবার্ষিকীতে স্মরণসভা

0

চট্টগ্রামের রাঙ্গুনিয়ার হোসনাবাদ লালানগর উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও সাবেক বৃহত্তর হোসনাবাদের ইউপি চেয়ারম্যান মো. ইউনুচ তালুকদারের ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৯ মে) সকালে বিদ্যালয়ের অডিটরিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সভায় সভাপতিত্ব করেন বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি মো. সিরাজুল করিম বিপ্লব ও সঞ্চালনা করেন শিক্ষক প্রদীপ সাহা।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ও ১১ নম্বর চন্দ্রঘোনা কদমতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইদ্রিস আজগর।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ইকবাল হোসেন, লালানগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শামসুল আলম তালুকদার, মো. নুর সৈয়দ, বিদ্যালয়ের দাতা সদস্য আবুল ফজল সওদাগর, সাবেক ইউপি সদস্য মো. আয়ুব আলী, মো. ফজল করিম, শামসুল আলম, ডা. দিবস কবিরাজ ও মো. আবু তালেব প্রমুখ।

Yakub Group

অনুষ্ঠানে পবিত্র কোরআন তেলওয়াত করেন স্কুলে ৯ম শ্রেণির শিক্ষার্থী আবদুল্লাহ আল হাবীব ও পবিত্র গীতা পাঠ করেন হৃদি রাণী দেবী।

অনুষ্ঠানে ইউনুচ তালুকদারের জীবনী ও কর্মের ওপর বিস্তারিত আলোকপাত করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাদল কুমার বড়ুয়া।

মো. ইদ্রিস আজগর বলেন, ‘মরহুম ইউনুচ তালুকদার সাহেব এদেশের মেহনতি মানুষের ভাগ্যোন্নয়ন ও শিক্ষা বিস্তারে সমাজ হিতৈষী কাজ করে গেছেন। তার মানবতা সাগরের চেয়ে গভীর, তার উদারতা আকাশের চেয়ে উঁচু এবং মানুষের জন্য ভালোবাসা দিগন্তের চেয়ে বিস্তৃত। আমরা তাঁর বিদ্রোহী আত্মার মাগফিরাত কামনা করি।’

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm