লালখানবাজারে মাসুমের দোকানে আগুন লাগানো হল যেভাবে (ভিডিও)

0

গভীর রাতে নাশকতার চেষ্টায় আওয়ামী লীগ নেতা দিদারুল আলম মাসুমের ‘রিজেন্সি গ্যাস হাউস’ নামের একটি সিলিন্ডারের দোকানে আগুন লাগিয়ে দেয় দুর্বৃত্তরা। কিন্তু তৎক্ষণাৎ ফায়ার সার্ভিসের কর্মীরা এসে নিয়ন্ত্রণে নেয় সেই আগুন। না হলে চট্টগ্রামেও ঘটতে পারতো ‘চুড়িহাট্টা ট্রাজেডি’র মত ভয়াবহ দুর্ঘটনা। কারণ সেই দোকানে ছিল ২৮টি সিলিন্ডার ভর্তি এলপিজি গ্যাস।

জানা যায়, গত ৩১ মার্চ রাত পৌনে ২টার দিকে চট্টগ্রামের খুলশী থানার লালখান বাজার এলাকার চানমারী রোডের ওই দোকানের ভেতরে ঢুকে মুখে মুখোশ বেঁধে এ নাশকতা চেষ্টা করেন বিএনপি সমর্থিত এমরান। ঘটনার চারদিন পর তাঁকে সিসিটিভি ক্যামেরার মাধ্যমে শনাক্ত করা হয়। এমরানকে ইতোমধ্যে আটক করেছে খুলশী থানা পুলিশ।

সিসিটিভি ক্যামেরার ফুটেজে দেখা যায়, প্রথমেই নিজেকে আড়াল করতে এমরান নিভিয়ে দেয় দুটি রুমের আলো। এরপর আগুন লাগানোর জন্যে ছড়িয়ে ছিটিয়ে দেয় কিছু শুকনো কাগজ ও পত্রিকা। এরপরই গ্যাসের গুদামে লাগিয়ে দেয় আগুন।

স্থানীয় সূত্রে জানা যায়, আওয়ামী লীগ নেতা মাসুমের দোকানের পাশেই একটি চা দোকান দখল করে রেখেছে স্থানীয় বিএনপি সমর্থিত নজির আহমেদ নামে এক ব্যক্তি। আবার সেই দোকানের ‘দখলদার’ হিসেবে, বসিয়েছেন অগ্নিকাণ্ডের ঘটনায় অভিযুক্ত এমরানকে।

এবিষয়ে খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলেন, ‘আওয়ামী লীগ নেতা দিদারুল আলম মাসুমের দোকানে অগ্নিসংযোগ চেষ্টার ঘটনায় একটি মামলা দায়ের করার পর আমরা একজনকে আটক করেছি। এরপর তাকে আদালতে প্রেরণ করা হয়। জবানবন্দিতে সে আগুন লাগানোর বিষয়টি স্বীকার করে।’

‘জবানবন্দিতে সে বলেছে এ ঘটনায় তার সঙ্গে আরও একজনের সম্পৃক্ততা আছে। আমরা তাকে গ্রেপ্তারের চেষ্টা করছি।’—যোগ করেন ওসি।

মুআ/কেএস/এমএফও

Yakub Group

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm