লালখানবাজারে গৃহকর্মীকে নির্যাতনের দায়ে গৃহকত্রী গ্রেপ্তার

0

কাজে ভুল হলে বা জিনিসপত্র ভেঙ্গে গেলে নির্যাতন চলতো শিশু ইয়াসমিনের উপর। বেত্রাঘাত, গায়ে গরম পানি ঢেলে দেওয়া, গরম খুন্তির ছ্যঁকা দেওয়া ছিলো গৃহকত্রী আরেফার জন্য প্রাত্যহিক ব্যপার। উদ্ধার হওয়ার পর নির্মম সেই নির্যাতনের বর্ণনা দিলোে এতিম শিশু ইয়াসমিন। সর্বশেষ মঙ্গলবার স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে আরেফাকে গ্রেপ্তার করে খুলশী থানা পুলিশ।

প্রসংগত, চট্টগ্রাম নগরীর খুলশী থানার লালখানবাজার এলাকায় এক গৃহকর্মী নির্যাতনের ঘটনায় আরেফা আকতার (২৭) নামে এক নারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ঘটনায় শিশু গৃহকর্মী ইয়াছমিন আকতারকে (১১) উদ্ধারও করা হয়।

মঙ্গলবার (৬ আগস্ট) রাতে চাঁনমারি সড়কের এপিক ৩১৪ পার্ক বিল্ডিংয়ের অষ্টম তলায় এ ঘটনা ঘটে। ইয়াছমিন আকতার একজন এতিম শিশু। কক্সবাজার জেলার চকরিয়া থানার ডুলাহাজারা এলাকার বাসিন্দা।

পুলিশ জানিয়েছে, গত সাত মাস ধরে ব্যংক কর্মকর্তা বখতিয়ারের বাসায় কাজ করেন গৃহকর্মী ইয়াছমিন আকতার। দীর্ঘদিন ধরে বিভিন্ন অজুহাতে নির্যাতন করে আসছে ওই দম্পতি। নির্যাতনের একপর্যায়ে ওই গৃহকর্মী ফ্ল্যাটের অন্য লোকজনদের বিষয়টি জানালে তারা পুলিশকে খবর দেয়। খবর পেয়ে পুলিশ গিয়ে মেয়েটিকে উদ্ধার করে। এ সময় আরেফা আকতারকে আটক করে পুলিশ।

খুলশী থানার ওসি প্রণব চৌধুরী বলেন, গৃহকর্মী ইয়াছমিন আকতার নির্যাতনের ঘটনায় রাতে লালখানবাজার এলাকায় এপিকের একটি ফ্ল্যাট বাসা থেকে আরেফা আকতারকে আটক করা হয়েছে। তিনি ব্র্যাক ব্যাংক কর্মকর্তা মো. বখতিয়ারের স্ত্রী। আটককৃত ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। সকালে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানান তিনি।

এএম/এসএস

Loading...
আরও পড়ুন