s alam cement
আক্রান্ত
১০০৮০১
সুস্থ
৭৯৬৩৫
মৃত্যু
১২৬৮

লামা পৌরসভার নতুন মেয়র নৌকার জহিরুল, দীর্ঘ লাইন ধরে ভোট

0

বান্দরবানের লামায় পৌরসভার মেয়র পদে বিজয়ী হয়েছেন আ্ওয়ামী লীগ প্রার্থী জহিরুল ইসলাম। শনিবার (১৬ জানুয়ারি) সকাল ৮টা থেকে ৯টি ওয়ার্ডে কেন্দ্রগুলোতে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে স্বতঃস্ফূর্তভাবে ও উৎসবমুখর পরিবেশে ভোটাধিকার প্রয়োগ করেছেন ভোটাররা। প্রতিটি কেন্দ্রে নারী ভোটারদের উপস্থিতি ছিল লক্ষ্য করার মতো।

কেন্দ্রের এজেন্টের তথ্য মতে, নৌকা প্রতীকে মো. জহিরুল ইসলাম ৯ হাজার ৪০৫ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদন্ধী মো. শাহীন ধানের শীষ মার্কায় পেয়েছেন ১ হাজার ৬৫ ভোট।

কাউন্সিলর পদে যারা বিজয়ী হয়েছেন
কাউন্সিলর পদে ১ নং ওয়ার্ডে মো. বশির, ২নং ওয়ার্ডে মো. হোসেন বাদশা, ৩ নং ওয়ার্ডে মো. সাইফ উদ্দিন, ৪নং ওয়ার্ডে মো. রফিক, ৫ নং ওয়ার্ডে মো. আলী আহম্মদ, ৬নং ওয়ার্ডে মমতাজুল ইসলাম, ৭নং ওয়ার্ডে মো. কামাল উদ্দিন, ৮নং ওয়ার্ডে মো. ইউসূফ ও ৯নং ওয়ার্ডে উশৈথোয়াই মার্মা বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। ১, ২ ও ৩ সংরক্ষিত মহিলা আসনে সাকেরা বেগম, ৪, ৫ ও ৬ আসনে মরিয়ম বেগম ও ৭, ৮ ও ৯ আসনে জাহানারা বেগম কেন্দ্রে তথ্যানুযায়ী জয়ী হয়েছেন।

এদিকে, এবারই প্রথম ভোটকেন্দ্রগুলোতে শনিবার সকালে ব্যালট পেপার পৌঁছানো হয়েছে। নির্বাচন কমিশন বিশেষ গুরুত্ব দিয়ে প্রতিটি কেন্দ্রে একজন ম্যাজিস্ট্রেটসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিরাপত্তায় নিয়োজিত ছিলেন। কেন্দ্রে শান্তিপূর্ণ পরিবেশ রক্ষা করার জন্য র‌্যাবের তিনটি স্ট্রাইকিং ফোর্স, দুই প্লাটুন বিজিবি, পুলিশের মোবাইল টিম, প্রতি কেন্দ্রে অফিসারসহ ৮ জন পুলিশ সদস্য এবং ৫ জন পুরুষ ও ৩ জন নারী আনসার সদস্য দায়িত্ব পালন করেছেন।

কলিঙ্গাবিল পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রেভোট দিয়ে বের হয়ে অংক্যহ্লা মার্মা বলেন, ‘এবারের ভোটের পরিবেশ সুন্দর। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে আমরা ভোট দিয়েছি। কেন্দ্রের বাইরে তখনও অনেক ভোটার লাইনে দাঁড়িয়ে রয়েছেন। ভোটারের দীর্ঘ লাইন সবকয়টি কেন্দ্রে লক্ষ্য করা গেছে।’

আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রতীকের প্রার্থী মো. জহিরুল ইসলাম বলেন, ‘মানুষ শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিয়েছে।’ জনগণ তাকে প্রত্যক্ষ ভোট দিয়ে নির্বাচিত করেছেন বলে তিনি জানান।

Din Mohammed Convention Hall

লামা পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্র জানায়, ‘৯টি ভোটকেন্দ্রের ৩৯টি ভোটকক্ষে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এসকল ভোটকেন্দ্রে ৯ জন প্রিজাইডিং, ৩৯ জন সহকারী প্রিজাইডিং এবং ৭৮ জন পোলিং অফিসার ভোটগ্রহণের দায়িত্ব পালন করছেন।’

নির্বাচনে সহকারী রির্টানিং অফিসার লামা উপজেলা নির্বাচন অফিসার আলমগীর হোসাইন জানান, ‘ভোটাররা নির্বিঘ্নে ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিয়েছে, ভোটারদের নিরাপত্তা ও ভোটকেন্দ্রের আইনশৃঙ্খলা রক্ষার জন্য পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনী মোতায়ন ছিল।’ জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ রেজাউল করিম জানান, ‘কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠুভাবে সকল কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। কোনো প্রার্থী এখনো কোনো অভিযোগ করেননি।’

কেএস

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm