s alam cement
আক্রান্ত
১০২১১০
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩১৩

লাইসেন্স ছাড়া পানি বিক্রি, চট্টগ্রামে ৪ প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআইয়ের মামলা

0

লাইসেন্স ছাড়া পানি বিক্রি করার অপরাধে চট্টগ্রামে ৪ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিটিউটের (বিএসটিআই)। বুধবার (১৫ সেপ্টেম্বর) নগরীর পাহাড়তলী ও হালিশহর এলাকায় অভিযান পরিচালনা করে এ মামলা দায়ের করা হয়।

চট্টগ্রামে লাইসেন্স ছাড়া ড্রিংকিং ওয়াটার বিক্রি করা প্রতিষ্ঠানগুলো হল পাহাড়তলীর আব্দুল্লাহ ফুড এন্ড বেভারেজ ও মেসার্স মালেক এন্টারপ্রাইজ এবং হালিশহর বি ব্লকে অবস্থিত পিয়াস এন্টারপ্রাইজ ও ন্যাশনাল ফ্যামিলি ওয়াটার সাপ্লাই প্রতিষ্ঠান।

বিএসটিআই এর বিভাগীয় অফিস চট্টগ্রামের সহকারী পরিচালক (সিএম) প্রকৌশলী শশী কান্ত দাস জানান, দীর্ঘদিন ধরে চট্টগ্রামে লাইসেন্স ছাড়া ড্রিংকিং ওয়াটার বিক্রি করছে বিভিন্ন প্রতিষ্ঠান। যাদের কাছে কোন ধরণের অনুমোদন নেই। এসব অবৈধ প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযান শুরু করেছে বিএসটিআই চট্টগ্রাম কার্যালয়।

অভিযানের অংশ হিসেবে নগরীর পাহাড়তলী ও হালিশহর এলাকায় একটি সার্ভিল্যান্স অভিযান পরিচালিত হয়। এ সময় বিএসটিআই এর লাইসেন্স না নিয়ে ৪টি প্রতিষ্ঠান ড্রিংকিং ওয়াটার বিক্রি ও বিতরণ করায় প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে মামলা করা হয়।

প্রসঙ্গত, গত ১৩ সেপ্টেম্বর চট্টগ্রামের ৬০টি কোম্পানি অবৈধ পানি ব্যবসা করছে শিরোনামের খবর প্রকাশ করে। এরপর থেকে নড়েচড়ে বসেছে বিএসটিআই। এদিকে চট্টগ্রামের কর্ণফুলী উপজেলায় পৃথক অভিযানে মেসার্স আধুনিকা বেকারিকে বিএসটিআইয়ের লাইসেন্স ছাড়া বিস্কুট বাজারজাত করায় ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। এই অভিযানে নেতৃত্ব দেন কর্ণফুলী উপজেলা নির্বাহী অফিসার শাহিনা সুলতানা এবং বিএসটিআই কমকর্তা ফারহানা জাহান পারুল।

এএস/কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm