লন্ডনে চট্টগ্রামপ্রবাসীরা ছালামকে জনতার আদালতে নিতে চায়

0

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক চেয়ারম্যান আবদুচ ছালামের কঠোর সমালোচনা করেছেন লন্ডন প্রবাসীদের সংগঠন গ্রেটার চিটাগাং এসোসিয়েশন (জিসিএ)। সংগঠনের নেতারা আবদুচ ছালামের সময়ে চট্টগ্রামে উন্নয়নের নামে তামাশা করেছে আখ্যায়িত করে তাকে জনতার আদালতে মুখোমুখি করার দাবি জানান।

পূর্ব লন্ডনে চট্টগ্রাম সেন্টারে গ্রেটার চিটাগাং এসোসিয়েশনের (জিসিএ) উদ্যোগে সম্প্রতি আয়োজিত চট্টগ্রামের উন্নয়নবিষয়ক মতবিনিময় সভায় বক্তারা এ দাবি জানান।

এতে প্রধান অতিথি ছিলেন যুক্তরাজ্যে বাংলা ইলেক্ট্রনিক মিডিয়ার প্রথম উদ্যোক্তা গোলাম দস্তগীর নিশাদ। জিসিএ সভাপতি যুক্তরাজ্যের খ্যাতিমান আইনজীবী ব্যারিস্টার মনোয়ার হোসেনের সভাপতিত্বে মতবিনিময়ে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক কাউন্সিলর সৈয়দ ফিরোজ গণি, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ কায়সার, মিল্লাত হোসেন প্রমুখ।

বক্তারা চট্টগ্রামের জলাবদ্ধতার জন্য উদ্বেগ প্রকাশ করে বলেন, জলাবদ্ধতার সমাধানে সরকারি বরাদ্ধকৃত সাড়ে পাঁচ হাজার কোটি টাকার যথাযথ সদ্ব্যবহার করা হয়নি। এ সমস্যার দ্রুত সমাধানের লক্ষ্যে নগরীর সকল সংস্থার সমন্বিত উদ্যোগ অপরিহার্য।

বক্তারা উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের ক্ষেত্রে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দায়িত্বশীল ব্যক্তিদের যোগ্যতা, দক্ষতা ও অভিজ্ঞতা নিয়ে প্রশ্ন তুলে বলেন, সরকারি অর্থ অপচয় ও লুটপাটের আলামত সুস্পষ্ট হয়ে উঠেছে। বরাদ্দের এসব অর্থ ব্যবহার করে তিন বছরের মধ্যে জলাবদ্ধমুক্ত মহানগরীর আশ্বাস ছিল সংস্থাগুলোর। কিন্তু বরাদ্দ পাওয়ার একবছর অতিবাহিত হলেও আশানুরূপ অগ্রগতি তো হয়নি, বরং এ বছর নগরিকেরা চরম দুর্ভোগের সম্মুখীন হচ্ছে এই বর্ষাকালে।’

এএইচ

Loading...
আরও পড়ুন