লন্ডনে ওয়ার্ল্ড স্ট্যান্ডার্ড-সেটার্স কনফারেন্সে বিএইচবিএফসির চেয়ারম্যানের অংশগ্রহণ

0

বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশনের চেয়ারম্যান ও চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অফ বাংলাদেশ (আইসিএবি) এর ভাইস প্রেসিডেন্ট প্রফেসর ড. মো. সেলিম উদ্দিন, এফসিএ, এফসিএমএ আন্তর্জাতিক অ্যাকাউন্টিং স্ট্যান্ডার্ড বোর্ডস (আইএএসবি) উদ্যোগে আয়োজিত দু’দিনব্যাপী লন্ডনে বিশ্বমানের সেটার্স সম্মেলনে অংশগ্রহণ করেছেন।
সম্মেলনে বিশ্বের ৭০টি দেশের ১৫০টিরও বেশি স্ট্যান্ডার্ড সেটার্স অংশগ্রহণ করেন।

এতে বিভিন্ন কমিটির কার্যক্রম, তাদের কার্যকারিতা এবং বিশ্বব্যাপী আইএফআরএস বাস্তবায়নের বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। সম্মলনে একমাত্র আন্তর্জাতিক হিসাবরক্ষণের মান নির্ধারণকারী সংস্থা আইএএসবি দ্বারা সম্প্রতি জারি করা আন্তর্জাতিক আর্থিক প্রতিবেদন মান (আইএফআরএস) সংশোধনীগুলি তুলে ধরা হয়।

এছাড়া ইন্টারন্যাশনাল ফাইনান্সিয়াল রিপোর্টিং স্ট্যান্ডার্ড (আইএফআরএস) বিষয়ে ৭টি গুরুত্বপূর্ণ সেশন যেমন ডিসক্লোজার ইনিয়াশিয়েটিভ, রিভিউ ফর দ্যা আইএফআরএস ফর এসএমই, ফাইনান্সিয়াল ইন্সট্রুমেন্টস, আইএফআরএস ইন্টারপিটিশন কমিটি, ইলেকট্রনিক রিপোর্টিং, বিজনেস কম্বিনেশনস ও ইসলামিক ফাইনান্স বিষয়ের উপর সেশন অনুষ্ঠিত হয়। বিষয়গুলোর মধ্যে ড. সেলিম ইলেকট্রনিক্স রির্পোটিং এবং রিভিউ ফর দ্যা আইএফআরএস ফর এসএমইবিষয়ক ২টি সেশনে সরাসরি অংশগ্রহণ ও প্রতিনিধিত্ব করেন। সম্মেলনে আইএএসবির চেয়ারম্যান হ্যান্স হুগারভার্স্ট গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন।

এএইচ

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন