লটারির ড্র নিয়ে পোর্ট কলোনির ব্যবসায়ীকে পিটিয়ে রক্তাক্ত

চট্টগ্রামের নগরের বন্দর থানার পোর্ট এলাকায় দোকান মালিক সমিতির লটারির ড্র-কে কেন্দ্র করে স্বদেশ চন্দ্র দাশ (৪৮) নামে এক দোকানদারকে পিটিয়ে রক্তাক্ত করার অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার (১৪ এপ্রিল) সকাল ১১টার দিকে পোর্ট কলোনি সংলগ্ন বন্দর নতুন মার্কেট এলাকায় এ ঘটনা ঘটে। আহত স্বদেশ চন্দ্র দাশ বন্দর পোর্ট কলোনির ৩ নম্বর রোডের ৬৩/সি বাসার সুনীল চন্দ্র দাশের পুত্র।

নাম প্রকাশের অনিচ্ছুক একজন প্রত্যক্ষদর্শী বলেন, পোর্ট কলোনি বন্দর নতুন মার্কেট দোকান মালিক সমিতির ২০ জন সদস্য প্রতিদিন জনপ্রতি ৫০০ টাকা করে সমিতিতে জমা করেন। প্রতি ১৫ দিন পর ওই টাকার লটারি হয়। প্রতি ড্র’তে ৬০ হাজার টাকা পায় একজন সদস্য। ইতোমধ্যে সমিতির ৭ জন সদস্য এই টাকা পেয়েছেন। বাকি ১৩ জন সিরিয়ালে আছেন। গত ১২ এপ্রিল আরেক দফা ড্র হওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে ড্র স্থগিত করেছে সমিতি কর্তৃপক্ষ।

তিনি আরও বলেন, আজ (মঙ্গলবার) সকালে স্বদেশ চন্দ্র দাশ নিজের সমস্যার কথা জানিয়ে টাকা লটারির কথা বলতে গেলে সমিতির নেতা রিপনের সঙ্গে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে রিপন মারমুখি হয়ে স্বদেশকে লাঠি দিয়ে এলোপাতাড়ি আঘাত করে। এতে স্বদেশ গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ভর্তি করান। তার শরীর ও মাথায় বেশ কয়েকটি সেলাই করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে আহত স্বদেশ চন্দ্র দাশ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, করোনার কারণে আমার চায়ের দোকানটি বন্ধ। তাই বাসা ও দোকান ভাড়া নিয়ে সমস্যা পড়েছি। তাই রিপনকে লটারি ড্র দেওয়ার জন্য বলেছি। কথা বলার এক পর্যায়ে রিপন ক্ষিপ্ত হয়ে আমাকে লাঠি দিয়ে এলোপাতাড়ি মারতে থাকে। পরে লোকজন এগিয়ে এসে আমাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি নিয়ে যান। পরিবারের সঙ্গে আলাপ করে মামলা করার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান তিনি।

এ বিষয়ে বন্দর নতুন মার্কেট দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. ইউনুস চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, সকালে লটারির টাকা নিয়ে দুইজনের মধ্যে কথাকাটা হয়। এসময় স্বদেশ চন্দ্র তার সমস্যার কথার জানিয়ে ‘টাকা দিতে হবে’-জোর দাবি করেন।এই নিয়ে দুইজনের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এতে গুরুতর আহত হন স্বদেশ।

তিনি বলেন, ঘটনার পর স্বদেশের সঙ্গে কথা হয়েছে। তিনি বলছেন, টাকা পেলে মামলা করবে না। তাই আমরা দুইজনের সঙ্গে বসে এটা সমাধান করে দেব।

মুআ/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!