লঙ্কানদের লড়তে দেয়নি ইংল্যান্ড

0

বিশ্বকাপের মাঠের লড়াইয়ে পারফরম্যান্সটা কিছুতেই যেন ভালো হচ্ছে না শ্রীলঙ্কার। শুক্রবার ইংল্যান্ডের বিপক্ষে লঙ্কানদের ব্যাটিং ফের সেটি প্রমাণ করল। জয়ের জন্য স্বাগতিক ইংলিশদের সামনে ২৩৩ রানের সহজ লক্ষ্য ছুঁড়ে দিয়েছে ১৯৯৬ বিশ্বকাপ জয়ীরা।

চলতি বিশ্বকাপে নিজেদের একেবারেই মেলে ধরতে পারছে না শ্রীলঙ্কা। এখন পর্যন্ত তারা একটি ম্যাচই জিতেছে, সেটাও আফগানিস্তানের বিপক্ষে। শ্রীলঙ্কার দুটি ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছে, বাকি দুই ম্যাচে ব্যাটিং ব্যর্থতা দেখেছে দলটি। নিউজিল্যান্ডের বিপক্ষে তারা অলআউট হয় ১৩৬ রানে, অস্ট্রেলিয়ার বিপক্ষে ২৪৭-এ।

এবার হট ফেবারিট ইংল্যান্ডের সামনে পড়ে আরও একবার লঙ্কানদের ব্যাটিং কঙ্কাল বেরিয়ে আসলো। লিডসে জোফরা আর্চার ও মার্ক উডের পেস ঝড় সামলাতে যথেষ্ট বেগ পেতে হয়েছে লঙ্কানদের। তবে অ্যাঞ্জেলো ম্যাথুসের ব্যাটিং দৃঢ়তার সুবাদে বিপদ কাটিয়ে নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে তাদের সংগ্রহ দাঁড়ায় ২৩২।

দলের পক্ষে যা একটু লড়েছেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ। ১১৫ বলে ৫ বাউন্ডারি আর ১ ছক্কায় ইনিংসের শেষ পর্যন্ত তিনি ৮৫ রানে অপরাজিত থাকেন। বাকিদের কেউ ফিফটিও পাননি। আভিষ্কা ফার্নান্ডো ৪৯ আর কুশল মেন্ডিস করেন ৪৬ রান। ২৯ রান আসে ধনঞ্জয়া ডি সিলভার ব্যাট থেকে।
লঙ্কানদের লড়তে দেয়নি ইংল্যান্ড 1
টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই ইংলিশ বোলারদের তোপের মুখে পড়ে লঙ্কানরা। ৩ রানের মধ্যে সাজঘরে ফেরেন দুই ওপেনার দিমুথ করুনারত্নে আর কুশল পেরেরা। এরপর আভিষ্কা ফার্নান্ডো আর কুশল মেন্ডিসের ৫৯ রানের জুটি।

আভিষ্কা আউট হওয়ার পর মেন্ডিসকে নিয়ে ৭১ রানের জুটিতে মোটামুটি বিপদ সামলেই উঠেছিলেন ম্যাথিউজ। কিন্তু ২৯তম ওভারে এসে জোড়া উইকেট তুলে লঙ্কানদের আবারও কোণঠাসা করে দেন আদিল রশিদ। ১৩৩ রানে ৫ উইকেট হারায় করুনারত্নের দল।

এরপর ষষ্ঠ উইকেটে ধনঞ্জয়া ডি সিলভাকে নিয়ে ৫৭ রানের একটি জুটি গড়েন ম্যাথিউজ। ধনঞ্জয়া জোফরা আর্চারের শিকার হওয়ার পরই আসলে লড়াকু পুঁজি গড়ার স্বপ্নটা শেষ হয়ে যায় শ্রীলঙ্কার। শেষ ৩৯ বলে তারা তুলতে পেরেছে কেবল ৪২ রান।

ইংল্যান্ডের পক্ষে ৩টি করে উইকেট নেন মার্ক উড আর জোফরা আর্চার। ২টি উইকেট শিকার আদিল রশিদের।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm