আক্রান্ত
১৮৬৯৫
সুস্থ
১৫০৬২
মৃত্যু
২৯০

লংগদু মডেল কলেজকে সরকারিকরণ করে প্রজ্ঞাপন জারি

0

রাঙামাটির লংগদু উপজেলা সদরের লংগদু মডেল কলেজকে সরকারিকরণ করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। বুধবার (৫ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

৫ আগস্ট সরকারিকরণের আদেশ (জিও) জারি হলেও তা ৩০ জুলাই থেকে কার্যকর হবে বলে জানানো হয়েছে ওই প্রজ্ঞাপনে।

সরকারিকরণের আদেশে বলা হয়েছে, সরকারিকৃত কলেজ শিক্ষক ও কর্মচারী আত্তীকরণ বিধিমালা-২০১৮ এর আলোকে কলেজটি সরকারি করা হয়েছে।

প্রসঙ্গত, লংগদু মডেল কলেজটি ১ নভেম্বর ১৯৯৫ সৌদি আরবভিত্তিক আন্তর্জাতিক দাতা সংস্থা রাবেতা আলমে ইসলামির অর্থায়নে সংস্থার নাম অনুযায়ী রাবেতা মডেল কলেজ নামে প্রতিষ্ঠিত হয়। শুরু থেকে ২০০৮ পর্যন্ত এই কলেজের পরিচালনা পর্ষদ চেয়ারম্যান ছিলেন যুদ্ধাপরাধের দায়ে ফাঁসি হওয়া জামায়াত নেতা মীর কাসেম আলী।

২০০৬ সালে রাবেতার কার্যক্রম বন্ধ হয়ে গেলে কলেজটি ইবনে সিনা ট্রাস্টের অধীনে পরিচালিত হয়। ২০০৮ থেকে ২০১৮ সাল পর্যন্ত প্রফেসর ড. একেএম ছদরুল ইসলাম এই কলেজ পরিচালনা পর্ষদ চেয়ারম্যান ছিলেন।

এলাকার জনপ্রতিনিধি, শিক্ষক-কর্মচারী, স্থানীয় সাংসদ এবং সেনাবাহিনীর প্রচেষ্টায় ৩১ জুলাই ২০১৮ পরিচালনা পর্ষদের সভায় উপজেলা সদরের নাম অনুসারে কলেজটির নাম বদল করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সেই আলোকে সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মতিউর রহমান ২ অক্টোবর ২০১৮ কলেজের নাম পরিবর্তন করে লংগদু মডেল কলেজ নামকরণের শিক্ষা মন্ত্রণালয়ে আবেদন করেন। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামের চেয়ারম্যানের সুপারিশের আলোকে ২৫ নভেম্বর ২০১৮ শিক্ষা মন্ত্রণালয় কলেজের নাম পরিবর্তন করে।

তারই ধারাবাহিকতায় ১৬ জুলাই ২০১৯ কলেজটিকে সরকারি করণের ঘোষণা দেওয়া হয়। ঠিক এক বছরের মাথায় এসে প্রজ্ঞাপন জারি হলো।

এফএম/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন

জেলা প্রশাসনের অভিযানে একজনের ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড

কোর্ট বিল্ডিং এলাকার ফটোকপির দোকানে জাল খতিয়ানের ব্যবসা

ksrm