লংগদুতে আগুনে পুড়ল ৩১ দোকান

রাঙামাটির লংগদু উপজেলার বাইট্টাপাড়া বাজারে আগুনে ৩১টি দোকানপাট ভষ্মীভূত হয়েছে। আগুনে ক্ষতিগ্রস্ত দোকানগুলোর বেশিরভাগ ফার্নিচার তৈরির কারখানা। প্রাথমিকভাবে আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ দেড় কোটি টাকা হবে বলে দাবি করছেন স্থানীয়রা।

শনিবার (২১ জানুয়ারি) বিকাল ৪টার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

স্থানীয়রা জানান, দিনভর বাইট্টাপাড়ায় বিদ্যুৎসংযোগ ছিল না, বিকাল ৪টার পর বিদ্যুৎ এলে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে একটি ওয়ান্ডিং কারখানা ও ফার্নিচার দোকানে আগুনের সূত্রপাত ঘটে। মুহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়লে স্থানীয়রা সেনাবাহিনীর সহযোগিতায় আগুন নেভানোর চেষ্টা চালায় এবং অনেকটা নিয়ন্ত্রণে আনে।

পরে খাগড়াছড়ির দীঘিনালা উপজেলা থেকে ফায়ার সার্ভিস এসে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে।

লংগদু উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবু জানান, বিকাল ৪টার দিকে আগুনের সূত্রপাত হয় একটি গ্যারেজ ও ফার্নিচারের দোকান থেকে। স্থানীয়দের কাছ থেকে জানাতে পেরেছি, ৩১টি দোকান পুড়ে গেছে। এতে ক্ষয়ক্ষতির পরিমাণ দেড় কোটি টাকা ছাড়াবে।

লংগদু উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) আকিব ওসমান জানান, একটি ফার্নিচারের দোকান থেকে আগুনে সূত্রপাত ঘটে। পরে আগুন বাজারে পার্শ্ববর্তী দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। সেনাবাহিনী, স্থানীয়রা ও দীঘিনালা ফায়ার সার্ভিসের প্রায় দুই ঘণ্টার যৌথ প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণের কাজ চলছে।

Yakub Group

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm