রোহিঙ্গা হত্যাকান্ড নিয়ে জাতিসংঘের ভূমিকা রহস্যজনক -এম এ মতিন

রোহিঙ্গা হত্যাকান্ড নিয়ে জাতিসংঘের ভূমিকা রহস্যজনক -এম এ মতিন 1মিয়ানমার সরকার কর্তৃক রোহিঙ্গা মুসলিমদের নির্বিচারে গণহত্যা, ধর্ষণ, লুটপাট, অগ্নিসংযোগ ও বিতাড়িতের প্রতিবাদে ৩০ আগস্ট বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাব চত্ত্বরে বাংলাদেশ ইসলামী ফ্রন্ট চট্টগ্রাম মহানগর উত্তরের ব্যবস্থাপনায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

নগর উত্তর ইসলামী ফ্রন্ট সভাপতি আলহাজ্ব মুহাম্মদ নঈম উল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট মহাসচিব মাওলানা এম এ মতিন। নগর উত্তর সহ সাধারণ সম্পাদক মোহাম্মদ শফিউল আলমের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে মাওলানা এম এ মতিন বলেন, মিয়ানমারে হাজার হাজার মুসলিম রোহিঙ্গাদের নির্বিচারে গণহত্যা, ধর্ষণ, বাড়িঘর লুটপাট করে মাতৃভূমি থেকে বিতাড়িত করছে। এটা কি সন্ত্রাসবাদ নয়? এটা কি জঙ্গীবাদ নয়? আমেরিকাসহ জাতিসংঘ সন্ত্রাসবাদ – জঙ্গীবাদের অজুহাত তুলে মুসলিম দেশগুলোকে ধ্বংস করছে। কিন্তু বৌদ্ধ সংখ্যাগরিষ্ঠ দেশ মিয়ানমার আন্তর্জাতিক আইন লঙ্গণ করে যেভাবে সন্ত্রাসবাদী কার্যক্রম চালাচ্ছে রহস্যজনক ভাবে আমেরিকা সহ জাতিসংঘ নিরব ভূমিকা পালন করছে। উল্টো বাংলাদেশকে চাপ দিচ্ছে তাদের আশ্রয় দেওয়ার জন্য। তিনি অভিযোগ করে বলেন, মিয়ানমারে জাতিসংঘের যৌথ বাহিনী প্রেরণ করা হচ্ছেনা কেন? বাংলাদেশ সরকারের মাধ্যমে জাতিসংঘের প্রতি আহবান জানাচ্ছি অবিলম্বে মিয়ানমার সরকারের বিচার করুন। অংসানসুচির নোবেল প্রাইজ প্রত্যাহার করা হোক। সভাপতির বক্তব্যে নঈম উল ইসলাম বলেন, ১৯৭১ সালে আমাদের বাঁচাতে প্রতিবেশী ভারত আমাদের প্রায় ১ কোটি বাঙ্গালিকে আশ্রয় দিয়ে সাহায্য করেছে তাই আমরা তাঁদের কাছে এখনো কৃতজ্ঞ এবং শ্রদ্ধা জানাই। বর্তমানে প্রতিবেশী হিসেবে রোহিঙ্গাদের বাংলাদেশে আশ্রয় দিন। তারাও একদিন বাংলাদেশকে শ্রদ্ধাভরে স্বরণ করবে।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে ইসলামী ফ্রন্ট, যুবসেনা ও ছাত্রসেনা চট্টগ্রাম মহানগরের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন জননেতা আবু নাছের মুহাম্মদ তৈয়্যব আলী, মুহাম্মদ ফজলুল করিম তালুকদার, মুহাম্মদ নাছির উদ্দিন মাহমুদ, অধ্যাপক মুহাম্মদ সালাউদ্দিন, মাওলনাা মুহাম্মদ আশরাফ হোসাইন, মাওলানা মুহাম্মদ শাহজাহান, সৈয়দ মুহাম্মদ আবু আজম, এইচ এম শহীদুল্লাহ, মুহাম্মদ আবদুল মাবুদ, আলহাজ্ব মুহাম্মদ মুছা, মুহাম্মদ আবদুল করিম সেলিম, মাওলানা মুহাম্মদ এনাম রেজা কাদেরী, হাবিবুল মোস্তফা সিদ্দিকী, মুহাম্মদ এনামুল হক, মুহাম্মদ নুরুল্লাহ রায়হান খান, মুহাম্মদ এমদাদুল ইসলাম কাদেরী, মাওলানা মুহাম্মদ গোলাম কিবরিয়া, সৈয়দ মুহাম্মদ খোবাইব, মুহাম্মদ ফরিদুল ইসলাম, মুহাম্মদ আবদুল কাদের রুবেল, মুহাম্মদ রিয়াজ হোসাইন, মুহাম্মদ দিদারুল ইসলাম কাদেরী, শায়ের মুহাম্মদ মাছুমুর রশিদ কাদেরী, মুহাম্মদ মিজানুর রহমান, মুহাম্মদ ফোরকান কাদেরী, রিদুওয়ান হোসেন তালুকদার পাপ্পু, মুহাম্মদ খালেদ জাহাঙ্গীর প্রমুখ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!