s alam cement
আক্রান্ত
১০২৩১৪
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩২৮

রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহকে কক্সবাজারে গুলি করে হত্যা

0

বাংলাদেশে অবস্থানরত রোহিঙ্গাদের শীর্ষ নেতা মুহিবুল্লাহকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। তবে কে বা কারা কী কারণে তাঁকে হত্যা করেছে সে বিষয়ে তাৎক্ষণিকভাবে কিছু জানাতে পারেনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

তিনি আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটসের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

২৯ সেপ্টেম্বর বুধবার রাত সাড়ে আটটার দিকে কক্সবাজারের উখিয়া কুতুপালং লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্প এলাকায় ইস্ট-ওয়েস্ট ১ নম্বর ব্লকে নিজ বাড়িতে মুহিবুল্লাহর ওপর এই হামলা হয় বলে ওই ক্যাম্পের নিরাপত্তার দায়িত্বে থাকা আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ কামরান হোসেন জানিয়েছেন।

রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহকে কক্সবাজারে গুলি করে হত্যা 1

বুধবার (২৯ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় রোহিঙ্গাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। মুহিবুল্লাহকে হত্যার জন্য রোহিঙ্গারা উগ্রবাদী সংগঠন আরসাকে দায়ী করেছে কয়েকটি রোহিঙ্গা সংগঠন।

তিনি বলেন, ‘গুলিবিদ্ধ মুহিবুল্লাকে উদ্ধার করে কুতুপালং এমএসএফ হাসপাতালে নেওয়া হয়। সেখানকার চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

মুহিবুল্লাহ মিয়ানমারের রাখাইনের মংডু এলাকার লংডাছড়া গ্রামের মৌলভি ফজল আহমদের ছেলে। ২০১৭ সালের ২৫ আগস্ট মিয়ানমার সেনাদের হাত থেকে প্রাণে বাঁচতে মংডু টাউনশিপের সিকদারপাড়া গ্রাম থেকে পালিয়ে বাংলাদেশে চলে আসেন তিনি। আশ্রয় নেন কক্সবাজারের উখিয়া ক্যাম্পে।

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm